Tuesday, February 27, 2024
বাড়িরাজ্যবিএসএফ জওয়ানদের দ্বারা বাধা প্রাপ্ত হয়ে উন্নয়নের কাজ পরিদর্শন না করে ফিরে...

বিএসএফ জওয়ানদের দ্বারা বাধা প্রাপ্ত হয়ে উন্নয়নের কাজ পরিদর্শন না করে ফিরে এলেন সুরমা কেন্দ্রের বিধায়িকা

স্যন্দন ডিজিটাল ডেস্ক। আগরতলা। ৩ ফেব্রুয়ারি : দীর্ঘ কয়েক বছর ধরে কমলপুর বাংলাদেশ সীমান্তের সোনারায় গ্রামে সীমান্ত হাটের কাজকর্ম চলছে। কাজ শেষ করে সীমান্ত হাট চালু হওয়ার কথা ছিল গত বছর দুর্গা পূজার আগে। কিন্তু কাজ কচ্ছপের গতিতে চলতে থাকায় এবং কাজ নিম্নমানের হওয়ার অভিযোগ পেয়ে সুরমা বিধানসভা কেন্দ্রের বিধায়িকা স্বপ্না দাস পাল শনিবার সোনারায় গ্রামে সীমান্ত হাটের কাজ পরিদর্শনে যান।

কিন্তু সীমান্তের ১০৫ নং ব্যাটালিয়নের বিএসএফ জওয়ানরা যেতে বাধা দেয়। বিএসএফের বক্তব্য, কাঁটাতারের বেড়ায় পেরিয়ে বিধায়ক যেতে পারবেন, কোন সাংবাদিক সেখানে যেতে পারবে না। এসডিএমের পারমিশন আছে বিএসএফের ব্যাটেলিয়ান এসিস্ট্যান্ট  কমান্ডেন্টকে জানালেও তিনি সাংবাদিকদের প্রবেশ ক্ষেত্রে বাধা দেন। বিধায়িকা স্বপ্না দাস পাল বিএসএফের ব্যাটেলিয়ান কমান্ডেন্টকে বোঝানোর চেষ্টা করেন কমান্ডেন্ট মানেন নি।

তারপর বাধ্য হয়ে ফিরে আসেন। বিধায়িকা স্বপ্না দাস পালের অভিযোগ, সীমান্ত হাটের কাজ খুব নিম্নমানের হচ্ছে। কাজ শেষ করার কথা ছিল গত দুর্গা পূজার আগে। কিন্তু কাজ সমাপ্ত হয় নি। তাছাড়া ১০৫ নং ব্যাটালিয়নের বিএসএফ সীমান্তের কাঁটাতারের বেড়ার ওপাড় ভারতীয় কৃষকদের জমিতে প্রবেশ করতে দিচ্ছে না। বাংলাদেশের দুর্বৃত্তরা প্রকাশ্যে গরু চড়িয়ে ফসল কেটে নষ্ট করে দিচ্ছে অথচ বিএসএফ বাধা দিচ্ছে না। এতে ভারতীয় কৃষকদের মধ্যে ক্ষোভ ছড়িয়ে পড়েছে।  

সম্পরকিত প্রবন্ধ

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে

সবচেয়ে জনপ্রিয়

সাম্প্রতিক মন্তব্য