Sunday, September 8, 2024
বাড়িরাজ্যবাঙালি সাংবিধানিক অধিকার ফিরিয়ে দেওয়ার দাবিতে সাংবাদিক সম্মেলন আমরা বাঙালির

বাঙালি সাংবিধানিক অধিকার ফিরিয়ে দেওয়ার দাবিতে সাংবাদিক সম্মেলন আমরা বাঙালির

স্যন্দন ডিজিটাল ডেস্ক। আগরতলা। ২৯ জানুয়ারি : প্রদ্যুৎ কিশোর দেববর্মণ এবং বিজয় বাবুর উস্কানির প্রতিফলন হয়েছে তেলিয়ামুড়া মহকুমা স্থিত উত্তর ব্রহ্মছড়ার কলই পাড়ায় বলে অভিযোগ তুললো আমরা বাঙালি দলের রাজ্য কমিটির সম্পাদক গৌরাঙ্গ রুদ্র পাল।

 সোমবার রাজধানীর শিবনগর স্থিত দলীয় কার্যালয়ে সাংবাদিক সম্মেলন করে তিনি বলেন, তেলিয়ামুড়া মহকুমা স্থিত উত্তর ব্রহ্মছড়ার কলই পাড়ায় ১৪ টি নির্মীয়মান ঘর ভেঙে দিয়েছে এক গোষ্ঠীর মানুষ। পরের দিন রাস্তা অবরোধ করে প্রশাসনের কাছে অভিযুক্তদের শাস্তি দাবি করেছে স্থানীয়রা। এলাকার বিধায়ক ফোনে কথা বলে ক্ষতিগ্রস্ত মানুষদের নিরাপত্তা আশ্বাস দেওয়া হলেও পরের দিন অপর গোষ্ঠী রাস্তা অবরোধ করে। তারা পাল্টা অভিযোগ তুলে এদিন পরিস্থিতি আরো বেশি উত্তপ্ত করেছে। আসলে যারা এই ধরনের ঘটনা জড়িত তারা চাইছে না বাঙালি এডিসি -তে থাকুক।

 এটা তাদের প্রথম মহড়া, তাদের পরবর্তী মহড়া হলো বাঙালিকে ত্রিপুরা থেকে উৎখাত করা। কিন্তু তাদের এ ধরনের কার্যকলাপে বাঙালির ধৈর্যের বাঁধ ভেঙে যাচ্ছে। এভাবে চলতে দেওয়া যায় না। এলাকায় স্থায়ী নিরাপত্তা বাহিনীর ক্যাম্প স্থাপন করা দাবি করা হচ্ছে। এবং যারা বাঙ্গালির নির্মীয়মান ঘর ভেঙে দিয়ে ক্ষতি করেছে, তাদের গ্রেপ্তার করা এবং ক্ষতিগ্রস্তদের সহযোগিতা দাবি জানানো হচ্ছে বলে জানান তিনি। তিনি দাবি জানিয়ে আরো বলেন বাঙালিরা যেহেতু ভূমিপুত্র এবং দেশের কারিগর তাদের আগামী দিনে সাংবিধানিক অধিকার ফিরিয়ে দিতে হবে। এবং দাবী করেন সম্প্রতি তিপ্রা মথার সুপ্রিমো প্রদ্যোত কিশোর দেববর্মণের উস্কানিমূলক বক্তব্যের কারণে তেলিয়ামুড়া এই ঘটনার সংঘটিত হয়েছে। কিন্তু এগুলি যদি চলতে থাকে তাহলে আগামী দিন বাঙালিরা তাদের অধিকার রক্ষার জন্য যা করার তা করবে। কোনভাবেই তাদের কৃষ্টি সংস্কৃতি চলে যেতে দেবে না। শেষ দেখে ছাড়বে বলে জানান গৌরঙ্গ রুদ্র পাল।

সম্পরকিত প্রবন্ধ

সবচেয়ে জনপ্রিয়

সাম্প্রতিক মন্তব্য