Sunday, September 8, 2024
বাড়িরাজ্যসরকারের কাজের কোন খামতি নেই : মু্খ্যমন্ত্রী

সরকারের কাজের কোন খামতি নেই : মু্খ্যমন্ত্রী

স্যন্দন ডিজিটাল ডেস্ক। আগরতলা। ২৮ জানুয়ারি : সরকারের কাজের কোন খামতি নেই। সর্ব ক্ষেত্রে সরকার কাজ করছে। রাজ্যের মানুষের মাথা পিছু আয় আগের তুলনায় অনেক বৃদ্ধি পেয়েছে। ত্রিপুরা রাজ্যের ভবিষ্যৎ উজ্জ্বল। নিজ বিধানসভা এলাকা উন্নয়ন তহবিল থেকে অর্থ ব্যয় করে এক অনুষ্ঠানের মধ্য দিয়ে ত্রিনয়নি সংস্থাকে অ্যাম্বুলেন্স প্রদান করে এই কথা বলেন মুখ্যমন্ত্রী ডাক্তার মানিক সাহা।

অনুষ্ঠানে বক্তব্য রাখতে গিয়ে মুখ্যমন্ত্রী ডাক্তার মানিক সাহা বলেন উন্নয়নের ক্ষেত্রে রাজনীতির কোন স্থান নেই। কোন ব্যক্তি প্রধানমন্ত্রী আবাস যোজনার ঘর পাবে, কোন ব্যক্তি উজ্জলা যোজনায় রান্নার গ্যাস পাবে, এই ক্ষেত্রে রাজনীতির কোন স্থান নেই। মানুষের আর্থ সামাজিক উন্নয়নের ক্ষেত্রে রাজনীতির কোন স্থান নেই। ডাবল ইঞ্জিনের সরকার চাইছে মানুষের মৌলিক অধিকার গুলি ফিরিয়ে দিতে। সরকারের কাজের কোন খামতি নেই। সর্ব ক্ষেত্রে সরকার কাজ করছে। রাজ্যের মানুষের মাথা পিছু আয় আগের তুলনায় অনেক বৃদ্ধি পেয়েছে।

বাংলাদেশে রপ্তানি বাণিজ্য অনেকটা বৃদ্ধি পেয়েছে। কিছু কিছু ক্ষেত্রে বাধ্য বাধকতা রয়েছে। সেই বিষয় গুলি নিয়ে দিল্লির সাথে কথা বলে সমস্যার সমাধান করার চেষ্টা চলছে। ত্রিপুরা রাজ্যের ভবিষ্যৎ উজ্জ্বল বলেও অভিমত ব্যক্ত করেন মুখ্যমন্ত্রী ডাক্তার মানিক সাহা। মানুষের আস্তা অর্জন করতে হবে ক্লাব ও সামাজিক সংস্থা গুলিকে। সর্বত্র ক্লাব ও সামাজিক সংস্থা গুলি মানুষের আস্তা অর্জন করে সঠিক ভাবে কাজ করলে সরকার উন্নয়নের দিকে আরও বেশি করে মনোনিবেশ করতে পারবে বলে অভিমত ব্যক্ত করেন মুখ্যমন্ত্রী। তিনি আরও বলেন রাজ্যে যোগাযোগ ব্যবস্থার যথেষ্ট উন্নয়ন হয়েছে বর্তমানে। রেল পরিষেবার ব্যাপক প্রসার ঘটেছে। ডাবল ইঞ্জিনের সরকার থাকার কারনে উন্নয়ন দ্রুত গতিতে করা সম্ভব হচ্ছে। সহসাই চালু হয়ে যাবে সাব্রুমের মৈত্রী সেতু। দক্ষিন পূর্ব এশিয়ার প্রবেশদ্বার হতে যাচ্ছে সাব্রুম। এতে করে রাজ্যে যুব সমাজের কর্মসংস্থানের সুযোগ সৃষ্টি হবে। সরকারি চাকুরী দিয়ে সমস্যার সমাধান হবে না। বর্তমানে বহিঃরাজ্য থেকে বিনিয়োগকারিরা রাজ্যে আসতে চাইছে বলে জানান মুখ্যমন্ত্রী। অনুষ্ঠানে এছাড়াও উপস্থিত ছিলেন বিধানসভার মুখ্য সচেতক কল্যাণী সাহা রায়, আগরতলা পুর নিগমের মেয়র দীপক মজুমদার সহ অন্যান্যরা। অনুষ্ঠান শেষে মুখ্যমন্ত্রী ডাক্তার মানিক সাহা সবুজ পতাকা নেড়ে অ্যাম্বুলেন্সের উদ্বোধন করেন।

সম্পরকিত প্রবন্ধ

সবচেয়ে জনপ্রিয়

সাম্প্রতিক মন্তব্য