Sunday, September 8, 2024
বাড়িরাজ্যরাজ্যের আইনশৃঙ্খলা ভালো স্থানে রয়েছে : মুখ্যমন্ত্রী

রাজ্যের আইনশৃঙ্খলা ভালো স্থানে রয়েছে : মুখ্যমন্ত্রী

স্যন্দন ডিজিটাল ডেস্ক। আগরতলা। ২৫ জানুয়ারি : রাজ্য পুলিশের ১৫০ বছর পূর্তি উপলক্ষে এক অনুষ্ঠানের আয়োজন করা হয়। রাজধানীর প্রজ্ঞা ভবনে আয়োজিত অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন মুখ্যমন্ত্রীর ডাক্তার মানিক সাহা। মুখ্যমন্ত্রী বেলুন উড়িয়ে অনুষ্ঠানের শুভ সূচনা করে রাজ্য পুলিশের আধিকারিকদের সাথে মতবিনিময় করেন।

মুখ্যমন্ত্রী অনুষ্ঠানে বক্তব্য রেখে বলেন, যান দুর্ঘটনা রুখতে রাজ্য পুলিশের পক্ষ থেকে বিশেষ কিছু ব্যবস্থা গ্রহণ করার জন্য নির্দেশ দেওয়া হয়েছে। কারণ যে দুর্ঘটনাগুলো সংঘটিত হচ্ছে এগুলোর মধ্যে দেখা যাচ্ছে কম বয়সের যুবকরা বেশি দুর্ঘটনায় পড়ছে। তাদের মধ্যে দুর্ঘটনার ভয় ভিতি না থাকার কারণে এ ধরনের ঘটনা সংঘটিত হচ্ছে। বিশেষ করে লক্ষ্য করা যাচ্ছে হেলমেট পরিধান না করে বাইক ও স্কুটি চালিয়ে এই দুর্ঘটনায় পড়ছে তারা। তাই এবার সিদ্ধান্ত নেওয়া হয়েছে যারা হেলমেট পরিধান করবে না তাদের যাতে পেট্রোল দেওয়া না হয়, তার জন্য কর্তৃপক্ষদের নির্দেশ দেওয়ার, এর পাশাপাশি যারা বাইকের বিকট শব্দ বানিয়ে রাখবে তাদের যাতে পলিউশন সার্টিফিকেট না দেওয়া হয় তার জন্য নির্দেশ দেওয়া হবে। কারণ একাংশ অতি উৎসাহী যুবকরা এ ধরনের ঘটনা করছে।

পাশাপাশি নেশার প্রসঙ্গে মুখ্যমন্ত্রী বলেন, রাজ্যের প্রবেশপথ চুড়াইবাড়ি সহ মায়ানমার এবং মিজোরাম সীমান্তে চলছে কঠোর নজরদারি। কারণ এই রাজ্যে প্রবেশ পথ এবং সীমান্ত দিয়ে নেশা দ্রব্য যাতে কোনভাবেই প্রবেশ করতে না পারে তার জন্য প্রশাসন কঠোর হয়েছে। অপরদিকে মানব পাচার ও রোহিঙ্গাদের প্রবেশ যাতে না হয় সেদিকেও গুরুত্ব দেওয়া হচ্ছে। জাতি জনজাতির সুসম্পর্ক বৃদ্ধি করতে সফল হয়েছে সরকার। আইনশৃঙ্খলা রাজ্যে অত্যন্ত ভালো রয়েছে বলে দাবি করেন। এবং গোটা দেশের মধ্যে আইন-শৃঙ্খলা ভালোর দিকে ত্রিপুরা তৃতীয় স্থানে রয়েছে। পুলিশকে নির্দেশ দেওয়া হয়েছে যদি কেউ আইনশৃঙ্খলা লংঘন করার চেষ্টা করে তাহলে তার বিরুদ্ধে যাতে ব্যবস্থা গ্রহণ করা হয়। আয়োজিত এই দিনের অনুষ্ঠানে মুখ্যমন্ত্রী ছাড়াও উপস্থিত ছিলেন রাজ্য পুলিশের মহান নির্দেশক অমিতাভ রঞ্জন সহ অন্যান্য আধিকারিক। অনুষ্ঠানে মুখ্যমন্ত্রী ফ্লাগ অফ করে গাড়ির সূচনা করেন। গাড়ি গুলি বিভিন্ন এলাকায় ঘুরে পুলিশের বিভিন্ন কাজকর্ম জনসম্মুখে তুলে ধরবেন।

সম্পরকিত প্রবন্ধ

সবচেয়ে জনপ্রিয়

সাম্প্রতিক মন্তব্য