Tuesday, February 27, 2024
বাড়িরাজ্যঘুরে দাঁড়াতে হবে সংগঠনের মহিলা কর্মীদের : মানিক সরকার

ঘুরে দাঁড়াতে হবে সংগঠনের মহিলা কর্মীদের : মানিক সরকার

স্যন্দন ডিজিটাল ডেস্ক। আগরতলা। ২৪ জানুয়ারি :  বুধবার ভানু ঘোষ স্মৃতি ভবনে হেমাঙ্গ প্রভা দেবীর স্মরণ সভায় দলের দুর্বলতা তুলে ধরলেন পলিটব্যুরোর সদস্য মানিক সরকার। তিনি বলেন, দীর্ঘ ২৫ বছর দল পঞ্চায়েত থেকে সরকার পর্যন্ত শুধু উন্নয়নের দিকে গুরুত্ব দিয়েছে। উন্নয়নের পাশাপাশি রাজনৈতিকভাবে বর্তমানে নারী সংগঠনের মধ্যবিত্তদের জন্য তেমন কোন ভূমিকা না নেওয়ায় ঘাটতি স্পষ্ট হয়েছে। আক্রমণ, অত্যাচার, জেল হাজত এগুলি প্রত্যক্ষ করেছে।

এর জন্য ভীত সন্ত্রস্ত হলে চলবে না। যার ফলে বিগত জোট সরকারের আমলে মহিলাদের যে সংগ্রামী ভূমিকার ছিল সেটা ২০১৮ -র পর বর্তমান জোট সরকারের আমলে নিতে পারে নি। কিন্তু দ্বিতীয়বার বর্তমান জোট সরকার প্রতিষ্ঠিত হওয়ার পর মতাদর্শগত ও শ্রেণী চেতনা তাদের মধ্যে আসতে শুরু করেছে। তারা পরিস্থিতি মোকাবেলা করতে শুরু করেছে। আর এই অভিজ্ঞতা নিয়ে সারা ভারত গণতান্ত্রিক নারী সমিতির রাজ্য কমিটিকে গড়ে তুলতে হবে। তাহলে হেমাঙ্গ প্রভা দেবীর স্মরণ সভা সার্থক হবে। এবং হেমাঙ্গ প্রভা দেবীর মতো নেতৃত্বদের কাছ থেকে আজকের নেতৃত্বদের শিখতে হবে।

কিভাবে তারা লড়াই করে গেছেন। তাহলেই আজকের পরিস্থিতিতে আরো বেশি ঘুরে দাঁড়ানো সম্ভব হবে বলে অভিমত ব্যক্ত করেন মানিক সরকার। আয়োজিত স্মরণ সভায় এদিন এছাড়াও উপস্থিত ছিলেন সংগঠনের নেত্রী রমা দাস সহ অন্যান্যরা। সকলে প্রয়াত নেত্রী হেমাঙ্গ প্রভা দেবীর প্রতিকৃতিতে পুষ্পাঘ্য অর্পণ করে শ্রদ্ধা জানান।

সম্পরকিত প্রবন্ধ

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে

সবচেয়ে জনপ্রিয়

সাম্প্রতিক মন্তব্য