Sunday, September 8, 2024
বাড়িরাজ্যরাম মন্দির প্রতিষ্ঠা সকলের জন্য গৌরবময় দিন : রাজ্যপাল

রাম মন্দির প্রতিষ্ঠা সকলের জন্য গৌরবময় দিন : রাজ্যপাল

স্যন্দন ডিজিটাল ডেস্ক। আগরতলা। ২২ জানুয়ারি : প্রায় পাঁচ শতকের অপেক্ষার অবসান হলো সোমবার। বহু প্রতীক্ষিত রাম মন্দিরের প্রাণ প্রতিষ্ঠা হয় অযোধ্যায়। প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির হাত ধরে এদিন রাম মন্দিরে প্রতিষ্ঠিত হয় রামলালা। গোটা দেশে সকাল থেকেই ছিল ব্যাপক উচ্ছ্বাস। বাদ যায়নি ত্রিপুরা। ব্যাপক আনন্দ উচ্ছ্বাসের মধ্য দিয়ে গোটা রাজ্যে ছিল মানুষের মধ্যে আনন্দ উল্লাস। এদিন জাতপাত ভুলে রামের দরবারে শামিল হয়েছে ভক্তরা।

 অলি গলি বাজার হাট সর্বত্র রামের পূজা অনুষ্ঠিত হয়। মন্দিরগুলিতে ছিল ভক্তদের সমাগম। রাজ্যপাল এদিন এই ঐতিহাসিক মুহূর্তের সাক্ষী হতে বিভিন্ন মন্দিরে গিয়ে ভগবানের দরবারে শামিল হয়। শুভেচ্ছা জানান রাজ্যবাসীকে। পাশাপাশি পাড়ায় পাড়ায় চলে যজ্ঞ অনুষ্ঠান এবং এল ই ডি স্ক্রিনের মাধ্যমে অযোধ্যা থেকে রাম মন্দিরের অনুষ্ঠান সরাসরি দেখানো হয় সকলকে।

 এবং এই রাম মন্দির অনুষ্ঠান ঘিরে সামিল হয় রাজ্যের রাজ্যপাল ইন্দ্রসেনা রেড্ডি নাল্লু। তিনি এদিন আগরতলা স্থিত জগন্নাথ মন্দিরে গিয়ে ভগবানের উদ্দেশ্যে পুজো দিয়ে মঙ্গল কামনা করেন। তিনি বলেন দীর্ঘ ৫০০ বছর পর রাম মন্দিরের প্রতিষ্ঠা দিয়ে সকলের প্রত্যাশা পূরণ হচ্ছে। আজকের দিনটা সকলের জন্য গৌরবময় দিন। রাজ্যপাল এই দিন সকলকে শুভেচ্ছা জানিয়ে আরো বলেন, সকলের উপর রামের আশীর্বাদ থাকবে বলে তিনি মনে করেন।

সম্পরকিত প্রবন্ধ

সবচেয়ে জনপ্রিয়

সাম্প্রতিক মন্তব্য