Sunday, March 3, 2024
বাড়িখেলারেয়াল-আলমেরিয়া ম্যাচের প্রসঙ্গ টেনে শাভির ‘খোঁচা’

রেয়াল-আলমেরিয়া ম্যাচের প্রসঙ্গ টেনে শাভির ‘খোঁচা’

স্যন্দন ডিজিটেল ডেস্ক, ২২ জানুয়ারি: “এগুলো আমি আগেই বলেছি, গেতাফে ম্যাচের পর”, বললেন বার্সেলোনা কোচ শাভি এর্নান্দেস। কথাটি অবশ্য রেয়াল বেতিসের বিপক্ষে শ্বাসরুদ্ধকর ম্যাচে পাওয়া জয় নিয়ে নয়, আলমেরিয়ার বিপক্ষে রেয়াল মাদ্রিদের ঘটনাবহুল ম্যাচের প্রসঙ্গে। যে ম্যাচে ভিএআর ও রেফারির কিছু সিদ্ধান্ত নিয়ে চলছে তুমুল কথার লড়াই।লা লিগায় রোববার শুরুতে দুই গোলে পিছিয়ে থাকা রেয়াল ঘুরে দাঁড়িয়ে আলমেরিয়াকে হারায় ৩-২ ব্যবধানে। ওই ম্যাচের দ্বিতীয়ার্ধে ভিএআর ও রেফারির একাধিক সিদ্ধান্ত নিয়ে চলছে বিতর্ক।আলমেরিয়ার ক্ষোভ ঝেড়ে বলেছে ‘ডাকাতি’ করা হয়েছে। রেয়াল কোচ কার্লো আনচেলত্তি এবং দ্বিতীয়ার্ধের যোগ করা সময়ে জয়সূচক গোল করা দানি কারভাহালের দৃষ্টিতে রেফারির সিদ্ধান্তগুলো ছিল নির্ভুল।

বেতিসের বিপক্ষেও অনেক টানাপোড়েনের পর ফেররান তরেসের হ্যাটট্রিকে বার্সেলোনা পায় ৪-২ গোলে জয়। দুই গোলে পিছিয়ে থাকা বেতিস সমতায় ফিরেছিল ইসকোর জোড়া লক্ষ্যভেদ। শেষ দিকে জোয়াও ফেলিক্স ও তোরেসের গোলে নিশ্চিত হয় বার্সেলোনার জয়।ম্যাচ শেষে দলের প্রতিনিধি হয়ে আসা শাভিকে জিজ্ঞেস করা হয় আলমেরিয়া ও রেয়াল ম্যাচ নিয়ে। নিজেদের বিগত ম্যাচগুলোয় ভিএআর ও রেফারির সিদ্ধান্তের প্রসঙ্গ টেনে পরোক্ষভাবে চিরপ্রতিদ্বন্দ্বীদের খোঁচা দিলেন বার্সেলোনা কোচ।“আমি এটা দেখেছি। আলমেরিয়া কোচ গাইসকা গারিতানো এবং সাংবাদিক আলফ্রেদো রেলানোর কথার সঙ্গে আমি একমত। যদি এটা নিয়ে আমরা কথা বলি, তাহলে শাস্তি পাব; কিন্তু সবাই দেখেছে এটা।”

“এগুলো আমি আগেই বলেছি, গেতাফে ম্যাচের পর। এ বছর লা লিগা জেতা খুবই কঠিন হবে। যদি বিষয়গুলো ঠিকঠাক হতো, তাহলে আমরা আরও ৬ পয়েন্ট পেতাম…গেতাফেতে আমরা পেনাল্টি পেয়েছিলাম, এরপর ভায়েকাসে, গ্রানাদার বিপক্ষে জোয়াও ফেলিক্সের গোল… (সিদ্ধান্তগুলো আমাদের পক্ষে আসেনি)।”বর্তমান লিগ টেবিলে ২১ ম্যাচে ৫২ পয়েন্ট নিয়ে শীর্ষে আছে চলতি মৌসুমের চমক জাগানিয়া দল জিরোনা। এক ম্যাচ কম খেলা রেয়াল ৫১ পয়েন্ট নিয়ে দ্বিতীয়, ৪৪ পয়েন্ট নিয়ে বার্সেলোনা রয়েছে তৃতীয় স্থানে। সব বাস্তবতা মেনে নিয়ে এগিয়ে যাওয়ার প্রত্যয় জানালেন শাভি।“এগুলোই বাস্তবতা, কিন্তু এগুলো নিয়ে কথা বলা যায় না। কাজ চালিয়ে যাওয়া ছাড়া আমরা কিছু করতে পারি না। আমরা লড়াই চালিয়ে যাব। দেখা যাক কতদূর যেতে পারি। কিছু বিষয় আছে যেগুলো আমরা নিয়ন্ত্রণ করতে পারি না এবং সেটা আজ সবাই দেখেছে।”

সম্পরকিত প্রবন্ধ

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে

সবচেয়ে জনপ্রিয়

সাম্প্রতিক মন্তব্য