Sunday, September 8, 2024
বাড়িরাজ্যঅপরাধের হার কমেছে রাজ্যে : মুখ্যমন্ত্রী

অপরাধের হার কমেছে রাজ্যে : মুখ্যমন্ত্রী

স্যন্দন ডিজিটাল ডেস্ক। আগরতলা। ১৭ জানুয়ারি :  দেশের পরিসংখ্যানের তুলনায় রাজ্যে অপরাধের হার অনেকটা কম। পুলিশ সপ্তাহ-২০২৪ উপলক্ষ্যে রাজধানীর এ.ডি নগর স্থিত মনোরঞ্জন দেববর্মা স্মৃতি স্টেডিয়ামে আয়োজিত অনুষ্ঠানে বক্তব্য রাখতে এই কথা বলেন মুখ্যমন্ত্রী ডাক্তার মানিক সাহা। এদিন দায়িত্ব প্রতিপালন করতে গিয়ে এই সময়ের মধ্যে যে সকল আরক্ষা কর্মীরা শহীদ হয়েছেন তাদের প্রতি শ্রদ্ধা জ্ঞাপন করেন মুখ্যমন্ত্রী। তারপর সেখানে কুচকাওয়াজ প্রদর্শন করা হয়।

 হুড খোলা গাড়িতে করে কুচকাওয়াজ ঘুরে দেখেন মুখ্যমন্ত্রী। মুখ্যমন্ত্রী কুচকাওয়াজের অভিবাদন গ্রহণ করেন। পরে অনুষ্ঠানে বক্তব্য রাখতে গিয়ে মুখ্যমন্ত্রী বলেন রাজ্যের মানুষের নিরাপত্তা এবং রাজ্যের আইন-শৃঙ্খলা নির্ভর করে রাজ্য পুলিশের উপর। রাজ্য পুলিশের যথেষ্ট সুনাম রয়েছে। কিন্তু আত্মতুষ্টিতে ভুগলে হবে না। কাজের শেষ নেই। ১০০ শতাংশ সাফল্যের লক্ষ্য নিয়ে কাজ করতে হবে। দেসাত্মবোধের ভাবনা নিয়ে শৃঙ্খলার সাথে কাজ করার জন্য পুলিশ কর্মীদের প্রতি বার্তা দেন মুখ্যমন্ত্রী। দেশের পরিসংখ্যানের তুলনায় রাজ্যে অপরাধের হার অনেকটা কম। তাই বলে আত্মতুষ্টির কোন স্থান নেই। নারী গঠিত অপরাধের ক্ষেত্রে ত্রিপুরা রাজ্য বর্তমানে অষ্টম স্থানে রয়েছে বলে দাবি করেন মুখ্যমন্ত্রী।

তিনি আরও বলেন বাংলাদেশি অনুপ্রবেশের পাশাপাশি রুহিঙ্গা অনুপ্রবেশের একটা সমস্যা সামনে এসেছে। এই ক্ষেত্রেও ত্রিপুরা পুলিশ বড়সড় সাফল্য অর্জন করেছে বলে দাবি করেন মুখ্যমন্ত্রী। মহিলাদের কথা মাথায় রেখে প্রতিটি থানায় মহিলা হেল্প ডেস্ক খোলা হয়েছে। মহিলাদের নিরাপত্তার জন্য প্রতিটি থানায় ১০৯১ হেল্প লাইন চালু করা হয়েছে। প্রতিটি জেলায় মহিলা থানা স্থাপন করা হয়েছে। যান দুর্ঘটনার লাগাম টানতে উদ্ভাবনী চিন্তা ধারা নিয়ে কাজ করার জন্য ট্রাফিক পুলিশের নিকট আহ্বান জানান মুখ্যমন্ত্রী। পাশাপাশি মুখ্যমন্ত্রী বলেন অস্বাভাবিক ভাবে বৃদ্ধি পাচ্ছে যান বাহনের সংখ্যা। যান দুর্ঘটনার লাগাম টানা পুলিশের একার পক্ষে সম্ভব নয়। প্রয়োজন জন সচেতনতা বৃদ্ধি করা। মুখ্যমন্ত্রী এইদিন ত্রিপুরা স্টেট রাইফেলস-এরও প্রশংসা করেন। অনুষ্ঠানে এইদিন ১৫ টি পুস্কার তুলে দেওয়া হয় বেস্ট পুলিশ আধিকারিক এবং অবসরপ্রাপ্ত পুলিশ আধিকারিকদের মধ্যে। পুরুস্কার তুলে দেন মুখ্যমন্ত্রী। সাথে উপস্থিত ছিলেন রাজ্যের মুখ্য সচিব জে.কে সিনহা, রাজ্য পুলিশের মহা নির্দেশক অমিতাব রঞ্জন সহ অন্যান্যরা। অনুষ্ঠানে এইদিন পুলিশ কর্মীদের উপস্থিতি ছিল লক্ষ্যনীয়।

সম্পরকিত প্রবন্ধ

সবচেয়ে জনপ্রিয়

সাম্প্রতিক মন্তব্য