Tuesday, February 27, 2024
বাড়িরাজ্যকোন কোন রাজনৈতিক দল ধর্মকে ভোটের বৈতরণী পার হওয়ার জন্য সংকীর্ণ দৃষ্টিভঙ্গি...

কোন কোন রাজনৈতিক দল ধর্মকে ভোটের বৈতরণী পার হওয়ার জন্য সংকীর্ণ দৃষ্টিভঙ্গি নিয়ে ব্যবহার করছে : মানিক সরকার

স্যন্দন ডিজিটাল ডেস্ক। আগরতলা। ১২ জানুয়ারি : স্বামী বিবেকানন্দ যে সমাজ ব্যবস্থা চেয়েছিলেন সেটা স্বাধীনতার ৭৫ বছর পরেও হলো না। কারণ দেশে ধর্মের নামে বিভাজন তৈরি করার চেষ্টা চলছে। কোন কোন রাজনৈতিক দল ধর্মকে ভোটের বৈতরণী পার হওয়ার জন্য সংকীর্ণ দৃষ্টিভঙ্গি নিয়ে ব্যবহার করার চেষ্টা করছে। কিন্তু দেশের সংহতি যাতে বিনষ্ট করার চেষ্টা কেউ না করে তার জন্য স্বামী বিবেকানন্দ চেষ্টা করেছিলেন।

তাই কোন কোন রাজনৈতিক দলের সংকীর্ণ দৃষ্টিভঙ্গি থেকে মানুষকে বের করে নিয়ে এসে মানুষকে স্বামীজীর আদর্শে অনুপ্রাণিত করতে পারলেই আনুষ্ঠানিকতার ঊর্ধ্বে উঠে প্রকৃত শ্রদ্ধা হবে। শুক্রবার স্বামী বিবেকানন্দের ১৬১ তম জন্মদিন উপলক্ষে শ্রদ্ধাঞ্জলি অনুষ্ঠানে সংবাদ মাধ্যমের মুখোমুখি হয়ে এ কথা বলেন পলিটব্যুরোর সদস্য মানিক সরকার। ছাত্র যুব ভবনে ডি.ওয়াই.এফ.আই সদর বিভাগীয় কমিটির পক্ষ থেকে এক রক্তদান শিবিরে আয়োজন করা হয়। স্বামী বিবেকানন্দ সবসময় বলতেন, যারা সমাজের সম্পদ গড়ার জন্য রক্ত, ঘাম জড়ায় তারা হলো শ্রমিক। কিন্তু  শ্রমিকদের অগ্রগতির জন্য তাদের দিকে কেউ তাকায় না।

তাই আজকের দিনে স্বামী বিবেকানন্দের যে আদর্শ ও চিন্তা ধারা ছিল তা নতুন প্রজন্মের কাছে নিয়ে যাওয়া হল সবচেয়ে বড় গুরুত্বপূর্ণ দায়িত্ব। পাশাপাশি রক্তদান শিবির প্রসঙ্গে তিনি বলেন যারা আজকে রক্ত দিতে এসেছে তাদের অভিনন্দন জানানো হয়েছে। সংগঠনের পক্ষ থেকে প্রতিবছর স্বামী বিবেকানন্দের জন্ম জয়ন্তী উপলক্ষে এ ধরনের রক্তদান শিবিরের আয়োজন করা হয় বলে জানান পলিটব্যুরোর সদস্য মানিক সরকার। পরে রক্তদান শিবির পরিদর্শন করেন পলিটব্যুরোর সদস্য মানিক সরকার। রক্তদাতাদের উৎসাহিত করে রক্তদান শিবিরের অংশ নেওয়ার উদ্যোগ অব্যাহত রাখার জন্য আহ্বান জানান। পলিটব্যুরোর সদস্য মানিক সরকারের সঙ্গে ছিলেন, ডি ওয়াই এফ আই রাজ্য সভাপতি পলাশ ভৌমিক সহ অন্যান্যরা।

সম্পরকিত প্রবন্ধ

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে

সবচেয়ে জনপ্রিয়

সাম্প্রতিক মন্তব্য