Thursday, February 29, 2024
বাড়িরাজ্যযুব সমাজের অনুপ্রেরনার দিন স্বামী বিবেকানন্দের জন্মদিন : মু্খ্যমন্ত্রী

যুব সমাজের অনুপ্রেরনার দিন স্বামী বিবেকানন্দের জন্মদিন : মু্খ্যমন্ত্রী

স্যন্দন ডিজিটাল ডেস্ক। আগরতলা। ১২ জানুয়ারি : স্বামী বিবেকানন্দের ১৬১ তম জন্ম জয়ন্তী উপলক্ষে রাজধানীর উত্তর বাধারঘাটস্থিত আগরতলা স্বামী বিবেকানন্দ ক্লাবের উদ্যোগে এক অনুষ্ঠানের আয়োজন করা হয়। প্রদীপ প্রজ্জলনের মধ্য দিয়ে অনুষ্ঠানের উদ্বোধন করেন মুখ্যমন্ত্রী ডাক্তার মানিক সাহা।

ক্লাবের সম্মুখে স্বামী বিবেকানন্দের আবক্ষ মূর্তির আবরণ উন্মোচন করেন মুখ্যমন্ত্রী ডাক্তার মানিক সাহা। পরে অনুষ্ঠানে বক্তব্য রাখতে গিয়ে মুখ্যমন্ত্রী বলেন যুব সমাজের অনুপ্রেরনার দিন স্বামী বিবেকানন্দের জন্মদিন। যারা বর্তমানে যুবক, তারাই আগামী দিনে দেশের চালিকা শক্তি।

স্বামী বিবেকানন্দ বলেছিলেন প্রতিটি মানুষের মধ্যে ভগবান বিদ্ধমান। অন্যের সেবার জন্য সকলের জন্ম। এইটা সকলকে মনে রাখতে হবে। সকলে সংহতির কথা বলে। কিন্তু মানুষ এই সংহতির কথা ভুলে যায়। যার কারনে হিংসা, হানাহানি অগ্নিসংযোগের মতো ঘটনা ঘটে থাকে। সকলে সেবার মানসিকতা নিয়ে সকলে চললে এই ঘটনা ঘটত না। স্বামীজিকে প্রকৃত অর্থে শ্রদ্ধা জানাতে হলে উনার কথা গুলিকে সর্বদা মনে রাখতে হবে। ভবিষ্যতে কি হবে তা কেউ জানে না। কিন্তু এমন কাজ করে যেতে হবে যাতে করে সকলে মনে রাখে। মনব সেবা করে যেতে হবে। কথা এবং কাজে মিল থাকতে হবে বলে জানান মুখ্যমন্ত্রী। মুখ্যমন্ত্রী আরও বলেন দেশকে এগিয়ে নিয়ে যেতে হলে সমাজ ও রাজ্যকেও এগিয়ে নিয়ে যেতে হবে।

সম্পরকিত প্রবন্ধ

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে

সবচেয়ে জনপ্রিয়

সাম্প্রতিক মন্তব্য