Tuesday, February 27, 2024
বাড়িরাজ্যপ্রধান সেবক হিসেবে প্রধানমন্ত্রী নিজেই আপনাদের ঘরে এসে সব সুবিধা প্রদান করছেন...

প্রধান সেবক হিসেবে প্রধানমন্ত্রী নিজেই আপনাদের ঘরে এসে সব সুবিধা প্রদান করছেন : প্রতিমা ভৌমিক

স্যন্দন ডিজিটাল ডেস্ক। আগরতলা। ৮ জানুয়ারি :  বিকশিত ভারত সংকল্প যাত্রা গত ১৫ নভেম্বর ২০২৩ থেকে গোটা দেশ জুড়ে শুরু হয়েছে। কেন্দ্রীয় সরকারের বিভিন্ন প্রকল্প দেশের প্রতিটি মানুষের কাছে পৌঁছে দেওয়ার উদ্দ্যেশে গোটা দেশের সাথে ত্রিপুরার বিভিন্ন শহর এলাকা, গ্রাম পঞ্চায়েত এবং ভিলেজ কমিটিতে চলছে এই যাত্রা। ভ্রাম্যমান আই ই সি ভ্যান তথা মোদী গ্যারান্টি গাড়ির মাধ্যমে বিভিন্ন কেন্দ্রীয় প্রকল্প সম্পর্কে সাধারণ মানুষদের আরো সচেতন করতে রাজ্যের সমস্ত জেলায় শহর এলাকা, গ্রাম পঞ্চায়েত ও এডিসি ভিলেজে এই অভিযান চলছে।

সোমবার পশ্চিম ত্রিপুরা জেলার মোহনপুর আর ডি ব্লকের অন্তর্গত রাঙ্গাছড়া গ্রাম পঞ্চায়েত এলাকায় বিকশিত ভারত সংকল্প যাত্রার এক অনুষ্ঠানের আয়োজন করা হয়। অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন ভারত সরকারের সামাজিক ন্যায় এবং ক্ষমতায়ন মন্ত্রণালয়ের কেন্দ্রীয় প্রতিমন্ত্রী শ্রীমতি প্রতিমা ভৌমিক।

অনুষ্ঠানে বক্তব্য রাখতে গিয়ে কেন্দ্রীয় প্রতিমন্ত্রী বলেন, বিকশিত ভারত সংকল্প যাত্রা ইতিমধ্যেই এক মহোৎসবের রূপ নিয়েছে। উৎসবে যেরকম আমরা প্রসাদ পাই সেরকমভাবেই কেন্দ্রীয় সরকারের বিভিন্ন প্রকল্পের সুবিধা গুলি এই অনুষ্ঠানের মধ্য দিয়ে আপনাদের কাছে পৌঁছে যাচ্ছে। 

যারা কোনো কারনবসত কেন্দ্রীয় সরকারের জনমুখী প্রকল্পগুলো থেকে বঞ্চিত হয়েছেন তাদের এলাকায় মোদী গ্যারান্টির গাড়ি পৌঁছে যাচ্ছে বিভিন্ন সরকারি সুবিধা প্রদান করতে। মানুষ অন-স্পট নিজেদের নাম নথিভুক্ত করতে পারছেন তাদের প্রয়োজনীয় সুবিধাগুলো গ্রহন করতে। দেশের কোন মানুষ যেন সরকারি প্রকল্প গুলোর সুবিধা থেকে বঞ্চিত না থাকতে পারেন তার জন্যই এই যাত্রার আয়োজন, বলেন কেন্দ্রীয় প্রতিমন্ত্রী।

তিনি আরো বলেন, এখন দেশের প্রধান সেবক মাননীয় প্রধানমন্ত্রী নিজেই আপনাদের ঘরে এসে সুবিধা পৌঁছে দিচ্ছেন এই গ্যারান্টি গাড়ির মাধ্যমে। উপস্থিত নাগরিকদের উদ্দেশে  তিনি বলেন, মোদিজীর গ্যারান্টি গাড়ি প্রতিটি পুরপরিষদ, পঞ্চায়েত, ভিলেজ কমিটিতে পৌঁছে যাচ্ছে। মোদিজীর গ্যারান্টি গাড়ি থেকে বিভিন্ন প্রকল্পের সুবিধাগুলো গ্রহণ করতে তিনি সকলের প্রতি আহ্বান জানান। কেন্দ্রীয় সরকারের বিভিন্ন জনমুখী প্রকল্প যেমন, আয়ুশমান কার্ড, কৃষক সম্মান নিধি, উজ্জ্বলা গ্যাস যোজনা, মুদ্রা লোন, সোয়েল হেলথ কার্ড, প্রধানমন্ত্রী মাতৃবন্দনা যোজনা, সেল্ফহেল্প গ্রুপের লোন ইত্যাদি প্রকল্পের জন্য যারা এখনো নিজেদের নাম।নথীভূক্ত করেন নি তাদের নাম ২৫ শে জানুয়ারির মধ্যে নথীভূক্ত করতে আহবান জানান কেন্দ্রীয় প্রতিমন্ত্রী। এদিনের অনুষ্ঠানে সাধারণ মানুষের উপস্থিতি ছিল লক্ষণীয়।

সোমবার মোহনপুর ব্লকের এই অনুষ্ঠানে প্রধানমন্ত্রী শ্রী নরেন্দ্র মোদী ভার্চুয়াল মাধ্যমে সরাসরি উপস্থিত ছিলেন। তিনি দেশের বিভিন্ন প্রান্তের কেন্দ্রীয় সরকারের বিভিন্ন জনমুখী প্রকল্পের সুবিধাভোগীদের সাথে কথা বলেন। যা দেখে উৎসাহিত হন রাঙ্গাছড়া গ্রাম পঞ্চায়েতের সাধারণ মানুষও।

সম্পরকিত প্রবন্ধ

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে

সবচেয়ে জনপ্রিয়

সাম্প্রতিক মন্তব্য