Tuesday, February 27, 2024
বাড়িরাজ্যড্রেন নির্মাণে বড়সড় অভিযোগ ক্লাব কর্তৃপক্ষের

ড্রেন নির্মাণে বড়সড় অভিযোগ ক্লাব কর্তৃপক্ষের

স্যন্দন ডিজিটাল ডেস্ক। আগরতলা। ৮ জানুয়ারি : আমবাসা এলাকার বহু বছরের সমস্যা হলো শান্তিপাড়া সুভাষপল্লী স্থিত অশোকপল্লী বিবেকানন্দ নগরের জল নিষ্কাশন ব্যবস্থা। বাম আমলের পঁচিশটি বছর করছি করব বলে চালিয়ে শেষে শোনা গেল টাকা নেই।

২০১৮ সালে বিধানসভা নির্বাচনের পূর্বে বর্তমান শাসক দলের নেতারা চারটি পাড়ার মানুষকে প্রতিশ্রুতি দেন ক্ষমতায় আসলে দীর্ঘ বছরের জলজ্যান্ত সমস্যার সমাধান করবেন। সেই মতে ২০১৮ সালের পর কাজও শুরু হয়। সম্প্রতি পূর্ত দফতরের মাধ্যমে কয়েক কোটি টাকা ব্যয়ে চলছে নির্মাণ কাজ। কিন্তু কাজের একাংশ জায়গায় চলছে নিম্নমানের কাজ সহ স্বজনপোষনের অভিযোগ। শান্তিপাড়ার শেষ সীমানা থেকে ষাট শতাংশ কাজ শেষে উঠে বড়সড় অভিযোগ।

অভিযোগ, আমবাসা থানা রোডের পাশে রয়েছে নেতাজি প্লে সেন্টার। যা নিকাশি ড্রেনের ফলে পঞ্চাশ শতাংশই ভেঙ্গে দিতে হচ্ছে। যদিও ক্লাবটির পুরো অংশটি পূর্ত দফতরের এ্যাকোয়ার করা স্হানেই রয়েছে। তারপরও ক্লাবের সম্পাদক বলেন এলাকার উন্নয়নের জন্য ক্লাবটি ভেঙ্গে ড্রেইন নির্মান করা জন্য। ক্লাব কর্তৃপক্ষের বক্তব্য হল, পূর্ত দফতরের কৌশলীদের ভুল পথে পরিচালনা করছেন কেউ কেউ। তারা চাইছেন ক্লাবকে ভেঙ্গে দিতে। যার ফলে পূর্ত দপ্তর কর্তারা ড্রেন তৈরি করতে গিয়ে প্রয়োজন না থাকার পরও ক্লাবটির বিস্তর ক্ষতি করে চলেছে। অথচ পাকা ড্রেনটিকে সোজাভাবে করানো হলে কোন সমস্যাই সামনে আসতো না। কিন্তু দেখা যাচ্ছে এলাকার চেয়ারম্যানের কথা মত ড্রেইন সোজা হচ্ছে না। ক্লাব কর্তৃপক্ষের দাবি, বিষয়টি নিয়ে পুনরায় চিন্তা ভাবনা করার প্রয়োজন পূর্ত দপ্তরের কর্মীদের। এখনো হাতে সময় আছে। ভুলটা ভুলের মাধ্যমে শেষ করলে পরবর্তী সময়ে আরো নানা সমস্যার জন্ম দেবে। যা বাম আমলে থানা রোড করতে গিয়ে তৈরি হয়েছিল। আজও তার নিষ্পত্তি হয়নি। ব্যতিক্রম হবে না ড্রেইন নির্মাণের কাজ বলে আশঙ্কা প্রকাশ করছে সকলে।

পূর্ববর্তী নিবন্ধ
পরবর্তী নিবন্ধ
সম্পরকিত প্রবন্ধ

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে

সবচেয়ে জনপ্রিয়

সাম্প্রতিক মন্তব্য