Monday, March 4, 2024
বাড়িখেলাফুটবলে নজর কেকেআরের

ফুটবলে নজর কেকেআরের

স্যন্দন ডিজিটেল ডেস্ক,‌  ৮ জানুয়ারি: অন্য ভূমিকায় কলকাতা নাইট রাইডার্স। ক্রিকেটের পাশাপাশি এ বার ফুটবলেও নজর দিয়েছে তারা। বাংলার প্রত্যন্ত অঞ্চল থেকে কৃষক ও দিনমজুরের পরিবারের মেয়েদের তুলে আনছে শাহরুখ খানের দল। ৫০ জন প্রতিভাবান মেয়েকে ফুটবল প্রশিক্ষণ দেওয়ার কাজ শুরু করেছে তারা।

এই বিষয়ে কেকেআরের সঙ্গে যুক্ত রয়েছে আরও দু’টি সংগঠন। প্রথমে বীরভূম জেলার রাজনগর ব্লকের ১০ থেকে ২০ বছর বয়সি ৫০ জন মহিলা ফুটবলারকে বাছা হয়েছে। তারা প্রত্যেকে এমন পরিবার থেকে এসেছে, যাদের শিক্ষা, পুষ্টি, স্বাস্থ্যের মতো প্রয়োজনীয় চাহিদা মেটানোর সামর্থ্য নেই। তাদের মা-বাবারা হয় কৃষক, নইলে দিনমজুরের কাজ করেন।

গরিব হলেও এই সব মেয়ের প্রতিভা রয়েছে। তাদের প্রতিভা যাতে নষ্ট না হয় তার জন্য এই পদক্ষেপ করেছে কেকেআর। আগামী দিনে বাংলার অন্য জায়গা থেকেও ফুটবলার তুলে আনার কাজ করবে তারা।

এই বিষয়ে নাইট রাইডার্সের সিইও বেঙ্কি মাইসোর বলেন, ‘‘দল হিসাবে ক্রিকেটের বাইরেও ভাবনাচিন্তা করি। মাঠের বাইরেও আমাদের দায়িত্ব রয়েছে। সেটা পালনের চেষ্টা করছি। বাংলার মেয়েরা এখন ফুটবলে অনেক উন্নতি করেছে। কিন্তু এখনও এমন অনেক জায়গা রয়েছে যেখান থেকে ফুটবলার হওয়ার স্বপ্ন দেখলেও তা বাস্তবে পরিণত করা কঠিন। সেই স্বপ্ন বাস্তব করার পথে সাহায্য করছি।’’

সম্পরকিত প্রবন্ধ

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে

সবচেয়ে জনপ্রিয়

সাম্প্রতিক মন্তব্য