Sunday, September 8, 2024
বাড়িরাজ্যরোগীর শরীরে মেয়াদোত্তীর্ণ স্যালাইন, অসুস্থ রোগীরা

রোগীর শরীরে মেয়াদোত্তীর্ণ স্যালাইন, অসুস্থ রোগীরা

স্যন্দন ডিজিটাল ডেস্ক। আগরতলা। ৬ নভেম্বর: হাসপাতালে রোগীদের দেওয়া হলো মেয়াদ উত্তীর্ণ স্যালাইন। নজরে আসতেই ক্ষোভে ফেটে পড়েন রোগীর পরিজন। ঘটনাটি ঘটে সোনামুড়া মহকুমা হাসপাতালে। অভিযোগ রবিবার সোনামুড়া মহকুমা হাসপাতালের কর্তব্যরত নার্স পাঁচজন রোগীকে মেয়াদ উত্তীর্ণ স্যালাইন দেয়। স্যালাইনের মেয়াদ উত্তীর্ণ হয়েছে এক মাস হয়ে গেছে। গত ১০ অক্টোবর মেয়াদ উত্তীর্ণ হয়েছে।

এদিন বিষয়টি প্রথমে নজরে পড়ে মেলাঘর এক রোগীর ছেলে সোহেল মিয়ার। তারপর বাকি পরিবারের লোকদের মধ্যেও বিষয়টি জানাজানি হওয়ার পর দেখা যায় মোট পাঁচজন রোগীকে মেয়াদ উত্তীর্ণ স্যালাইন দেওয়া হচ্ছে। মুহূর্তে হাসপাতাল চত্বরে উত্তেজনা ছড়িয়ে পড়ে। হস্তরাম নোয়াতিয়া নামে একটি রোগীর স্থির জানান স্যালাইন দেওয়ার ৩০ মিনিটের মধ্যে নাকি উনার স্বামীর পেট ব্যথা শুরু হয়।

শারীরিক অসুস্থতাও বেড়ে যায়। কিন্তু কি কারনে মেয়াদ উত্তীর্ণ স্যালাইন রোগীদের দেওয়া হয়েছে সেই বিষয়ে হাসপাতালে কর্তব্যরত চিকিৎসক ও নার্সদের কাছে জানতে চাওয়া হলে তারা কোন কিছুই বলতে পারে নি। পরিস্থিতি সামাল দিতে পরবর্তী সময় আবার স্যালাইন দেওয়া হয় রোগীদের। আগেও সোনামুড়া মহকুমা হাসপাতালের বিষয়ে রোগী এবং আত্মীয় পরিজনদের মধ্য থেকে বিভিন্ন অভাব অভিযোগ উঠেছিল। কিন্তু হাসপাতাল কর্তৃপক্ষের চরম উদাসীনতা দিন দিন বেড়ে চলেছে। এবার মানুষের জীবন পর্যন্ত ঝুঁকিতে ফেলতে শুরু করেছে বলে অভিযোগ রোগীর পরিবারের। কিন্তু এ ধরনের কার্যকলাপে যদি কারোর জীবন হানি হয় এর দায়িত্ব কে নেবে সেটাই এখন লাখ টাকার প্রশ্ন।

সম্পরকিত প্রবন্ধ

সবচেয়ে জনপ্রিয়

সাম্প্রতিক মন্তব্য