Wednesday, June 12, 2024
বাড়িরাজ্যব্লাড ব্যাংক গুলির মধ্যে রক্তের অভাবে রোগীর মৃত্যু হলেও দায়িত্ব নেই দপ্তরের...

ব্লাড ব্যাংক গুলির মধ্যে রক্তের অভাবে রোগীর মৃত্যু হলেও দায়িত্ব নেই দপ্তরের : পবিত্র কর

স্যন্দন ডিজিটাল ডেস্ক। আগরতলা। ২ নভেম্বর : দায়িত্ব নিয়ে রক্তদানে এগিয়ে আসতে হবে। কারণ রক্তদান সবচেয়ে বড় সামাজিক কাজ। ডি আই এফ আই -র প্রতিষ্ঠা দিবস উপলক্ষে রক্তদান শিবিরে উপস্থিত হয়ে এ কথা বলেন সি পি আই এম নেতা পবিত্র কর।

২ নভেম্বর ডি ওয়াই এফ আই -র ৪৪ তম প্রতিষ্ঠা দিবস। পবিত্র কর আরো বলেন, রাজ্যের ব্লাড ব্যাংক গুলির মধ্যে চরম রক্তের অভাবে রোগীর মৃত্যু হচ্ছে। কিন্তু দপ্তরের কোন দায়িত্ব নেই। বাম যুব সংগঠন এবং ছাত্র সংগঠন আগামী দিনে দায়িত্ব নিয়ে রক্তদানের মত মহৎ কাজ সংঘটিত করে যাবে বলে প্রত্যাশা ব্যক্ত করেন পবিত্র কর। তিনি আরো বলেন এই বাম ছাত্র ও যুব সংগঠন আগামী দিনের মানুষের জীবন বাঁচাবার জন্য কাজ করবে।

বৃহস্পতিবার ছাত্র যুব ভবনে প্রতিষ্ঠা দিবস উপলক্ষে রক্তদান শিবিরে এছাড়াও উপস্থিত ছিলেন অমল চক্রবর্তী সহ অন্যান্যরা। উপস্থিত সকল অতিথিরা রক্তদান শিবির পরিদর্শন করে রক্তদাতাদের উৎসাহিত করেন। আগামী দিনেও এভাবে রক্তদান করার জন্য আহ্বান জানান। এদিন রক্তদান শিবিরে রক্তদাতাদের উপস্থিতি ছিল বেশ লক্ষণীয়। শারদ উৎসবের পর বাম যুব সংগঠনের এ রক্তদান শিবির অত্যন্ত তাৎপর্যপূর্ণ। রক্তদান শিবিরে মতো এই মহৎ কাজে অন্যান্য রাজনৈতিক যুব সংগঠন থেকে বাম যুব সংগঠন নিঃসন্দেহে এগিয়ে রয়েছে। ধারাবাহিক রক্তদান শিবির সংঘটিত করে ব্লাড ব্যাংক গুলির চাহিদা মেটানোর চেষ্টা করছে তারা। আন্দোলন কর্মসূচি পাশাপাশি এ ধরনের সামাজিক দায়বদ্ধতা অত্যন্ত প্রশংসনীয় বাম যুব সংগঠনের বলে মনে করছে সচেতন মহল।

সম্পরকিত প্রবন্ধ

সবচেয়ে জনপ্রিয়

সাম্প্রতিক মন্তব্য