Sunday, September 8, 2024
বাড়িরাজ্যবিদেশি পর্যটকের কাছে দুষ্কৃতিকারীদের জন্য রাজ্যের সুনাম নষ্ট

বিদেশি পর্যটকের কাছে দুষ্কৃতিকারীদের জন্য রাজ্যের সুনাম নষ্ট

স্যন্দন ডিজিটাল ডেস্ক। আগরতলা। ২ নভেম্বর : শীততাপ নিয়ন্ত্রিত কক্ষ থেকে বসে সাংবাদিক সম্মেলন করে বিদেশি পর্যটকদের শুধু আমন্ত্রণ জানালেই হয় না, পর্যটকদের নিরাপত্তার ব্যবস্থাও করতে হবে সরকারকে। না হলে পর্যটকদের কাছে সুনাম নষ্ট হবে রাজ্যের। আর সেই দায়ভার সরকারকেই নিতে হবে।

 কারণ যেখানে নিরাপত্তা চরম অভাব সেখানে পর্যটকদের আমন্ত্রণ জানানোর আগে মন্ত্রী মহাশয়দের ভাবনার চিন্তা করা দরকার। কারণ বিদেশী পর্যটকের কাছে ত্রিপুরার গর্বের পর্যটন আবারও ভুলুণ্ঠিত হয়েছে দুষ্কৃতিকারীদের জন্য। উল্লেখ্য, রাজ্যে এসে ভয়াবহ অভিজ্ঞতার শিকার বিদেশী পর্যটক। বুধবার রাতে বিশালগড় থানা এলাকায় পর্যটকদের গাড়ি ভাঙচুর ও মারধরের ঘটনা ঘটে। শেষ পর্যন্ত ভীত অবস্থায় বিশালগড় থানার দারস্থ হয় বিদেশী পর্যটকেরা।

অভিযোগ পেয়ে রাতেই পুলিশ  দুষ্কৃতিকারীদের গ্রেপ্তার করতে মাঠে নামে। জানাযায় বুধবার সকালে বাংলাদেশের নিশ্চিন্তপুর  এলাকা থেকে এক বাংলাদেশী পর্যটক আগরতলা বেড়াতে আসেন। আগরতলায় ভ্রমণ শেষে TR 03 Q 0418 নম্বরের গাড়ি করে সোনামুরা ফিরে যাওয়ার পথে বিশালগড় বাজার সংলগ্ন  সড়কে কিছু দুষ্কৃতিকারী তাদের গাড়ি আটকায়। গালিগালাজ করে চালক সহ তিন জনকে। শেষ পর্যন্ত বেধড়ক  পেটানো হয়। ভাংচুর চালানো হয় গাড়িতে। অসহায় অবস্থায় বিশালগড় থানার দারস্থ হন আক্রান্ত বাংলাদেশী পর্যটক সহ অন্যান্যরা । এই ঘটনায় রাজ্যের নাম খারাপ হল তা বলাই বাহুল্য।

সম্পরকিত প্রবন্ধ

সবচেয়ে জনপ্রিয়

সাম্প্রতিক মন্তব্য