Sunday, September 8, 2024
বাড়িরাজ্যবিদ্যুৎ মাশুল বৃদ্ধি অবিলম্বে প্রত্যাহারের দাবিতে কংগ্রেসের বিক্ষোভ

বিদ্যুৎ মাশুল বৃদ্ধি অবিলম্বে প্রত্যাহারের দাবিতে কংগ্রেসের বিক্ষোভ

স্যন্দন ডিজিটাল ডেস্ক। আগরতলা। ১১ অক্টোবর : বিদ্যুৎ মাশুল বৃদ্ধি অবিলম্বে প্রত্যাহার করার দাবিতে বুধবার সদর জেলা কংগ্রেসের পক্ষ থেকে আগরতলা শহরে এক বিক্ষোভ মিছিল সংগঠিত হয়। এবং মিছিল সংঘটিত করে বিদ্যুৎ নিগমের প্রধান কার্যালয়ে গিয়ে এ জি এম -এর কাছে ডেপুটেশন প্রদান করা হয়। উপস্থিত ছিলেন মুখ্যপাত্র প্রবীর চক্রবর্তী সহ অন্যান্যরা।

 তিনি জানান পরিষেবার মান উন্নয়ন না করে বিদ্যুৎ মাশুল বৃদ্ধি করে জনগণের উপর বোঝা চালিয়ে দিয়েছে নিগম। নয়া বিদ্যুৎ আইনের তোয়াক্কা না করে এই সিদ্ধান্ত কার্যকর করছে সরকার। এই বিদ্যুৎ মাশুল বৃদ্ধি অবিলম্বে প্রত্যাহারের দাবিতে এই বিক্ষোভ মিছিল বলে জানান তিনি। তিনি আরো বলেন এভাবে বিদ্যুৎ মাশুল বৃদ্ধি করা সম্পূর্ণভাবে অযৌক্তিক। রেগুলেটরি কমিশনের নাম করে রাজ্য সরকার বিদ্যুৎ মাশুল বৃদ্ধি করেছে। আবার মন্ত্রী বলছেন গ্যাসের মূল্য বৃদ্ধি পাওয়ায় বিদ্যুৎ উৎপাদনের ক্ষেত্রে ব্যয় বেড়েছে। কিন্তু দেশের অন্যান্য রাজ্যের বিদ্যুৎ মাশুল বৃদ্ধি না হওয়ার পরেও কেন ত্রিপুরা রাজ্যে প্রায় সাত গুণের মতো বিদ্যুৎ মাশুল বৃদ্ধি হয়েছে তা নিয়ে সরকারের উদ্দেশ্যে প্রশ্ন তুলেন প্রদেশ কংগ্রেসের মুখপাত্র।

সরকারকে কাঠগড়ায় দাঁড় করিয়ে আরো বলেন, ২০১৮ সাল থেকে বিভিন্ন মাশুল বৃদ্ধি করেছে সরকার। তারা এক অরাজক পরিস্থিতি সৃষ্টি করেছে। এবং তাদের অপদার্থতা ও দুর্নীতির কারণে আজ বিদ্যুৎ নিগম ক্ষতির মুখে বলে জানান তিনি। এদিন আগরতলা কংগ্রেস ভবন প্রাঙ্গণ থেকে  মিছিল শুরু হয়ে শহর পরিক্রমা করে। পরে বিদ্যুৎ নিগমের ভুতুরিয়া স্থিত প্রধান কার্যালয়টি ঘেরাও করে দীর্ঘক্ষণ চলে কংগ্রেস কর্মী সমর্থকদের বিক্ষোভ।

সম্পরকিত প্রবন্ধ

সবচেয়ে জনপ্রিয়

সাম্প্রতিক মন্তব্য