Wednesday, June 19, 2024
বাড়িরাজ্যবনধ করবে মথা

বনধ করবে মথা

স্যন্দন ডিজিটাল ডেস্ক। আগরতলা। ২২ সেপ্টেম্বর : ভারতীয় জনতা পার্টির হাই কমান্ডের ডাকে সাড়া দিয়ে দিল্লি ছুটে গিয়েও মিলল না গ্রেটার তিপরাল্যান্ড সহ অন্যান্য সাংবিধানিক দাবির সবুজ সংকেত। শেষ পর্যন্ত আবারও আন্দোলনে নামার চূড়ান্ত সিদ্ধান্ত নিতে হয়েছে প্রধান বিরোধীদল তিপ্রা মথার। শুক্রবার সংবাদ মাধ্যমের মুখোমুখি হয়ে এ বিষয়ে জানান দলের সুপ্রিমো প্রদ্যোত কিশোর দেববর্মন। এদিন দলের বিধায়ক থেকে শুরু করে সংগঠনের নেতৃত্বেদের সঙ্গে নিয়ে বৈঠকে বসেন সুপ্রিমো প্রদ্যোত।

পরে তিনি জানান, মথার দাবি কোন জাতি গোষ্ঠী বিরুদ্ধে নয়। তিপ্রাসাদের দাবি নিয়ে এই আন্দোলন। কেন্দ্র সরকারকে চাপে না রাখলে সরকার বিষয়টি গুরুত্বের সাথে দেখবে না। আরো বলেন যখন দলের পক্ষ থেকে দিল্লি যাওয়া হয় তখন তিপ্রাসারা একসঙ্গে কথা বলে না। দাবি আদায়ের জন্য এক সুরে কথা বলতে হবে। আগামী কিছুদিনের মধ্যে একদিন বনধের ডাক দেওয়া হবে। বনধ পালনে সকলকে এগিয়ে আসতে হবে।

প্রদ্যোত বলেন, যতক্ষণ না পর্যন্ত তিপ্রাসাদের উন্নয়ন হবে না ততক্ষণ ত্রিপুরা উন্নয়ন এবং এক ত্রিপুরা শ্রেষ্ঠ ত্রিপুরা করা সম্ভব হবে না জানান তিনি। এ দাবি নিয়ে ইতিমধ্যে ময়দানে পাকাপোক্তভাবে নামতে চলেছে মথা, সেটা ভালো করে স্পষ্ট হয়ে গেছে এদিন। যার গুরুত্ব টানতে পারে লোকসভা নির্বাচন। কারণ শাসক দল পূর্ব ত্রিপুরা লোকসভা আসনের জন্য মথাকে সঙ্গে চেয়েছিল। বারংবার দিল্লি নিয়ে বাগে আনতে চেয়েছিল, কিন্তু দুই দলের শীর্ষ নেতৃত্বে মত মিলছে না।

পূর্ববর্তী নিবন্ধ
পরবর্তী নিবন্ধ
সম্পরকিত প্রবন্ধ

সবচেয়ে জনপ্রিয়

সাম্প্রতিক মন্তব্য