Sunday, September 8, 2024
বাড়িরাজ্যদুর্গা পুজার অনুদান বাড়ানোর সিদ্ধান্ত নিয়েছে সরকার : প্রনজিত সিংহ রায়

দুর্গা পুজার অনুদান বাড়ানোর সিদ্ধান্ত নিয়েছে সরকার : প্রনজিত সিংহ রায়

স্যন্দন ডিজিটাল ডেস্ক। আগরতলা। ২১ সেপ্টেম্বর : মুখ্যমন্ত্রীর ইচ্ছায় এবছর রাজ্যের সরকারি কর্মচারীদের জন্য বাড়ানো হয়েছে পূজার অনুদান।  বৃহস্পতিবার মহাকরণে সাংবাদিক সম্মেলনে একথা জানিয়ে অর্থমন্ত্রী জানান,  গ্রুপ- সি, গ্রুপ- ডি, ডি আর ডব্লিউ কর্মচারীদের ১৫০০ টাকা থেকে বাড়িয়ে পুজার অনুদান ১৮০০ টাকা করা হয়েছে। চুক্তিবদ্ধ কর্মী, ক্যাজুয়াল কর্মীরা ২ হাজার টাকা করে উৎসব অনুদান পাবেন।

 তাছাড়া পেনশনার, ফ্যামিলি পেনশনাররা ১৮০০ টাকা , অঙ্গনওয়াড়ি কর্মী- সহায়িকা, হোমগার্ডরা পাবেন ২ হাজার টাকা করে পুজার অনুদান। অর্থ মন্ত্রী প্রনজিত সিংহ রায় আরও জানান, ফেস্টিভ্যাল অ্যাডভানস অপরিবর্তিত রয়েছে। সকল স্তরের কর্মচারীরা ২০ হাজার টাকা করে পাবেন। তবে  অঙ্গনওয়াড়ি কর্মী- সহায়িকা, হোম গার্ডরা ৫ হাজার ও আশা কর্মীরা ২ হাজার টাকা করে পাবেন। তিনি জানান ১ লাখ ৯৭ হাজার ১৭৬ বিভিন্ন শ্রেণীর কর্মচারী এর ফলে উপকৃত হবেন। অর্থমন্ত্রী এদিন বলেন, বর্তমান মুখ্যমন্ত্রী কল্পতরু। দাবি করার আগেই সিদ্ধান্ত নিয়ে নেন।

তিনি বলেন, পূর্বতন বাম সরকার ৭০০ টাকা করে পূজা অনুদান দিত কর্মচারীদের। বর্তমানে প্রায় আড়াই গুণ বেড়েছে।বর্তমানে রাজ্যের ঋণের পরিমাণ ২১ হাজার ৬৮৭ কোটি টাকা। ৯৯১ দশমিক ৬৬ কোটি টাকা রি- পেমেন্ট করা হয়। একথা জানান অর্থ মন্ত্রী। এদিন সাংবাদিক সম্মেলনে অর্থ মন্ত্রী আরও জানান, এই সরকারের সময়ে পাওনা সুযোগ সুবিধার জন্য কাউকে রাস্তায় নেমে আন্দোলনে করতে হয়নি। রাস্তার নেমে আন্দোলন আগে দেখা যেত।

সম্পরকিত প্রবন্ধ

সবচেয়ে জনপ্রিয়

সাম্প্রতিক মন্তব্য