Sunday, September 8, 2024
বাড়িরাজ্যবিক্ষোভে শামিল হলো জিবি হাসপাতালের অনিয়মিত নার্সরা

বিক্ষোভে শামিল হলো জিবি হাসপাতালের অনিয়মিত নার্সরা

স্যন্দন ডিজিটাল ডেস্ক। আগরতলা। ১ সেপ্টেম্বর :  করোনার প্রকোপ চলাকালীন সময় জিবি হাসপাতালে বহু স্টাফ নার্স অস্থায়ী ভাবে নিয়োগ করা হয়েছিল। সেই সময় তাদের আশ্বাস দেওয়া হয়েছিল সান্মানিক ভাতা সহ পরবর্তী সময় সরকারি চাকুরির ক্ষেত্রে তাদের অগ্রাধিকার দেওয়া হবে। কিন্তু করোনার প্রকোপ হ্রাস পাওয়ার পর তাদেরকে কাজ থেকে ছাটাই করে দেওয়া হয়।

পরবর্তী সময় প্রয়োজন অনুযায়ী তাদেরকে জিবি হাসপাতালে নিয়োগ করা হয়, আবার এক বা দুই মাস পর তাদেরকে ছাটাই করে দেওয়া হয়। এমনকি তাদের প্রাপ্য টাকাও সময় মতো মিটিয়ে দেওয়া হয় না। তাই এই সকল নার্সরা স্থায়ী ভাবে নিয়োগের দাবিতে শুক্রবার জিবি হাসপাতালে বিক্ষোভ প্রদর্শন করে। তাদের বক্তব্য তাদেরকে স্থায়ী ভাবে নিয়োগ করতে হবে। বহুবার তারা জিবি হাসপাতালের এমএস-এর সাথে তারা সাক্ষাৎ করেছে। মুখ্যমন্ত্রীর সাথে দেখা করার জন্য তারা চিঠি দিয়েছে দুইবার। কিন্তু তারা কোন সাড়া পায়নি। এইদিন তারা স্পষ্ট ভাবে জানিয়ে দেয় এই ভাবে চলতে থাকলে তারা উচ্চ আদালতে যেতে বাধ্য হবে। যদিও গত কয়েকদিন আগে জিবি হাসপাতালের এমএস শংকর চক্রবর্তী সাংবাদিক সম্মেলনে বলেছিলেন হাসপাতালে নার্সের সংকট রয়েছে।

এ বিষয়ে সরকারের উদ্দেশ্যে বলা হয়েছে নার্স নিয়োগ হলে যাতে প্রায় শতাধিক নার্সকে জিবি হাসপাতালে দায়িত্ব দেওয়া হয়। সে সময় তিনি বুঝাতে চেয়েছিলেন করোনা অতিমারির সময় ১০০ জন নার্স নিয়োগ করা হয়েছিল। সে সময় যাদের নিয়োগ করা হয়েছিল তারা নার্সিং কোর্স করে মাত্র কাজে যোগদান করেছে। কিন্তু তারা ওয়ার্ডগুলিতে দায়িত্ব পালন করার মতো অভিজ্ঞতা সম্পন্ন নয়। তাই তাদের অতিমারের সময় সহযোগী হিসেবে রাখা হয়েছিল বলে জানান জিবি হাসপাতালে এম এস।

সম্পরকিত প্রবন্ধ

সবচেয়ে জনপ্রিয়

সাম্প্রতিক মন্তব্য