Sunday, September 8, 2024
বাড়িরাজ্যউদ্বোধন হলো পেঁয়াজ বিক্রয় কেন্দ্র, গুণগত মানের সাথে সামঞ্জস্যপূর্ণ নয় পেঁয়াজের মূল্য

উদ্বোধন হলো পেঁয়াজ বিক্রয় কেন্দ্র, গুণগত মানের সাথে সামঞ্জস্যপূর্ণ নয় পেঁয়াজের মূল্য

স্যন্দন ডিজিটাল ডেস্ক। আগরতলা। ২৬ আগস্ট : পেঁয়াজের মূল্যের লাগাম টানতে নিয়মিত অভিযান চালায় সদর মহকুমা প্রশাসন। কিন্তু ব্যর্থ মূল্য নিয়ন্ত্রণে প্রশাসন। এরই মধ্যে ন্যায্য মূল্যে পেঁয়াজ বিক্রি কেন্দ্র খোলা হয় রাজধানীর নেতাজি সুভাষ রোড এলাকায়। আগরতলা আলু, পেঁয়াজ, রসুন পাইকারি ব্যবসায়ী সমিতির উদ্যোগে এবং খাদ্য দপ্তরের তত্ত্বাবধানে ন্যায্য মূল্যের পেঁয়াজের বিক্রয় কেন্দ্র খোলা হয় শনিবার।

এই পেঁয়াজ কেন্দ্রের উদ্বোধন করেন সদর মহকুমা শাসক অরূপ দেব। তিনি জানান রবিবার সকাল আটটা থেকে এই কেন্দ্রে এসে মানুষ প্রতি কিলো পেঁয়াজ ৩৮ টাকা দরে ক্রয় করতে পারবে। এবং এক কিলো ১০০ গ্রাম পেঁয়াজ ৪০ টাকায় ক্রয় করতে পারবেন। সদর মহকুমা প্রশাসনের উদ্যোগে বটতলা বাজার, লেইক চৌমহনি বাজার সহ সমস্ত প্রধান বাজার একটা করে পেঁয়াজ বিক্রয় কেন্দ্র খোলার পরিকল্পনা রয়েছে। যাতে মানুষ বাজারে গিয়ে স্বাভাবিক মূল্যে পেঁয়াজ ক্রয় করতে পারে। কিন্তু এদিন পেঁয়াজের নমুনা দেখে বহু ক্রেতা অসন্তুষ্ট।

কারণ প্রশাসনের সহযোগিতায় জাকজমকভাবে উদ্বোধন হওয়া পেঁয়াজ কেন্দ্রের মধ্যে যেসব পেঁয়াজ বিক্রির জন্য রাখা হয়েছে সেগুলি নাসিকের লাল পেঁয়াজ নয়। নাসিকে পেঁয়াজের মূল্য স্বাভাবিকের থেকে কিছুটা বেড়েছে। তাই গত ২০-২৫ দিন ধরে রাজ্যের অসাধু ব্যবসায়ী ও পেঁয়াজের মূল্য এক লাফে ৫০ টাকা নিয়ে গেছে। কিন্তু বাজারে বর্তমানে যে পেঁয়াজ স্বাভাবিক মূল্যে বিক্রি করার জন্য প্রশাসনের পক্ষ থেকে সহযোগিতার হাত বাড়িয়ে দেওয়া হয়েছে সে পেঁয়াজের মূল্য কতটা গুণগতমানের সাথে সামঞ্জস্যপূর্ণ সেটাই এখন বড় প্রশ্ন। অনেকের মতে নাসিকের লাল পেঁয়াজ যদি ৩৮ টাকা থেকে ৪০ টাকা হয় তাহলে মানিয়ে নেওয়া যায়। সুতরাং ব্যবসায়ীদের খুশি রাখা এবং ক্রেতাদের টুপি পড়ানোর জন্য ঢাকঢোল পেটানোর কোন প্রয়োজন হয় না।

সম্পরকিত প্রবন্ধ

সবচেয়ে জনপ্রিয়

সাম্প্রতিক মন্তব্য