Saturday, September 21, 2024
বাড়িরাজ্যসার্বজনীন দুর্গাপূজার আগে ক্লাবগুলিকে সতর্ক করলেন মুখ্যমন্ত্রী

সার্বজনীন দুর্গাপূজার আগে ক্লাবগুলিকে সতর্ক করলেন মুখ্যমন্ত্রী

স্যন্দন ডিজিটাল ডেস্ক। আগরতলা। ১৩ আগস্ট : সরকার কাজের মধ্যে দিয়েই মানুষের কাছে পৌঁছাতে চায়। সকাল থেকে রাত বারোটা পর্যন্ত এই সরকারের জনপ্রতিনিধিরা কাজ করে চলেছে। তাই এই সরকারের উপর বিশ্বাস রাখতে হবে জনগনের। রবিবার ভট্ট পুকুর স্থিত নিবেদিতা সংঘে আয়োজিত রক্তদান শিবিরে এই কথা বলেন মুখ্যমন্ত্রী ডাক্তার মানিক সাহা।

 এদিন আয়োজিত রক্তদান শিবিরে বক্তব্য রাখতে গিয়ে মুখ্যমন্ত্রী আরও বলেন একটি ক্লাবের দায়িত্ব বিশাল। ক্লাব যারা পরিচালনা করেন তাদের দায়িত্ব অনেক বেশি। তাদেরকে নিরপেক্ষতা বজায় রেখে কাজ করতে হয়। দুর্গাপূজার আগে মুখ্যমন্ত্রী ক্লাবগুলিকে হুঁশিয়ারি দিয়ে বললেন পূজা আসছে, চাঁদাবাজি নিয়ে যাতে কোন ধরনের জুলুম না হয়। মুখ্যমন্ত্রী আরো বলেন একটা সময় ক্লাবে ক্লাবে ঝামেলা লেগে থাকত। বর্তমানে সেই কালচার নেই। সরকার সমাজের পরিবর্তন চাইছে। সমাজের জন্য কাজ করাই হচ্ছে ক্লাবের কাজ। অনেক বড় বড় সমস্যার সমাধান ক্লাবের মাধ্যমে সম্ভব হয়।

 মুখ্যমন্ত্রী রক্তদান শিবির প্রসঙ্গে বলেন শরীরের মধ্যে যদি রক্ত না থাকে তাহলে মানুষ বাঁচবে না। যার কারণে বলা হয় রক্তদান মহৎ দান। মানুষের শরীরে রক্তের দ্বারা সবগুলি কোষ সক্রিয় থাকে। মুখোমুখি আরও বলেন একজনের রক্তদানের মাধ্যমে চারজনের জীবন বাঁচানো যায়। তাই সকলের যাতে রক্তদানে এগিয়ে আসে তার জন্য আহ্বান জানান মুখ্যমন্ত্রী। এ সরকার সবচেয়ে বেশি স্বাস্থ্য ক্ষেত্রে গুরুত্ব দিয়ে চলছে। যারা আয়ুষ্মান প্রকল্পের আওতায় ছিল না তাদের জন্য মুখ্যমন্ত্রীর জন আরোগ্য যোজনা চালু করতে ২০২৩-২৪ অর্থবছরে ৫৯ কোটি টাকা রাখা হয়েছে। পাশাপাশি আরও ১০ সাব সেন্টার খোলার জন্য বাজেটে অর্থ বরাদ্দ করা হয়েছে বলে জানান মুখ্যমন্ত্রী। পরবর্তী সময়ে মেয়র দীপক মজুমদার, ক্লাবের কর্মকর্তাদের সঙ্গে নিয়ে মুখ্যমন্ত্রী রক্তদান শিবিরটি পরিদর্শন করে রক্তদাতা দের শুভেচ্ছা জানান। রক্তদান শিবির অব্যাহত রাখার জন্য আহ্বান জানান মুখ্যমন্ত্রী।

সম্পরকিত প্রবন্ধ

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে
Captcha verification failed!
CAPTCHA user score failed. Please contact us!

সবচেয়ে জনপ্রিয়

সাম্প্রতিক মন্তব্য