Wednesday, June 29, 2022
বাড়িরাজ্যকোভিড পরিস্থিতির জন্য শিক্ষা প্রতিষ্ঠানের উপর জারি হয়েছে নির্দেশিকা

কোভিড পরিস্থিতির জন্য শিক্ষা প্রতিষ্ঠানের উপর জারি হয়েছে নির্দেশিকা

স্যন্দন ডিজিটাল ডেস্ক। আগরতলা। ১০ জানুয়ারি : রাজ্যে করোনার তৃতীয় ঢেউ এর প্রভাব পড়তে শুরু করলেও ইতিমধ্যে বন্ধ হচ্ছে না স্কুল কলেজ। সোমবার এক বিবৃতির মাধ্যমে এ বিষয়ে জানিয়ে দেওয়া হয়। তবে ছাত্র-ছাত্রীদের ক্ষেত্রে বেশ কিছু নির্দেশিকা জারি করা হয়েছে।

 আগামী ১৫ জানুয়ারি পর্যন্ত প্রাক-প্রাথমিক থেকে শুরু করে দ্বিতীয় শ্রেণি পর্যন্ত পঠন পাঠন স্কুলের স্থগিত রাখা হবে। কিন্তু স্কুলগুলিতে সমস্ত শিক্ষক-শিক্ষিকা প্রতিদিন যেতে হবে। যেসব স্কুলে পরিক্ষা রয়েছে সেসব স্কুলে পরীক্ষার্থী ছাড়া বাকি ছাত্র-ছাত্রীদের যেতে হবে না। আর যাদের পরিক্ষা হবে তাদের জন্য কোভিড বিধি মেনে পরিক্ষা চলবে। আর যেসব স্কুলে পরীক্ষা নেই সেসব স্কুলে প্রতিদিন ৫০ শতাংশ ছাত্র-ছাত্রীর উপস্থিত থাকতে পারবে।

 ১৫ জানুয়ারি সরকারি, আধা সরকারি ও বেসরকারি স্কুলগুলিতে একই নির্দেশিকা কার্যকর হবে। এ নির্দেশিকা আগামী ১১ জানুয়ারি থেকে কার্যকর হবে। আর ছাত্রাবাসের যাদের পরীক্ষা আছে তারাই ছাত্রাবাসে থাকতে পারবে বলে বিবৃতির মাধ্যমে বলা হয়েছে। আর যেসব স্কুলে পরীক্ষা হবে, সেসব স্কুলে অবশ্যই ছাত্র-ছাত্রী শিক্ষক-শিক্ষিকা দেন মাস্ক পরিধান এবং দূরত্ব বজায় রাখা সহ সেনিটাইজার ব্যবস্থা থাকতে হবে। অর্থাৎ আপাতত শিক্ষা প্রতিষ্ঠান বন্ধ হচ্ছে না তা এদিনের বিবৃতির মাধ্যমে স্পষ্ট হয়ে গেছে।এদিকে মঙ্গলবার অনুষ্ঠিতব্য টেট স্ক্রুটিনি স্থগিত বলে ঘোষণা করল টি আর বিটি। কোভিডের কারণে এই ঘোষণা।

সম্পরকিত প্রবন্ধ

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে

সবচেয়ে জনপ্রিয়

সাম্প্রতিক মন্তব্য