Wednesday, June 19, 2024
বাড়িরাজ্যবিরোধী দল শুধু বিরোধিতা করার জন্য নয়, মুখ্যমন্ত্রীর সাথে সাক্ষাতে পর বললেন...

বিরোধী দল শুধু বিরোধিতা করার জন্য নয়, মুখ্যমন্ত্রীর সাথে সাক্ষাতে পর বললেন অনিমেষ

স্যন্দন ডিজিটাল ডেস্ক। আগরতলা। ১৭ মে : ককবরক ভাষায় প্রশ্নপত্র নিয়ে মুখ্যমন্ত্রীর সাথে সাক্ষাৎ করলেন বিরোধী দল তিপ্রা মথা। আলোচনায় মুখ্যমন্ত্রীর কাছ থেকে সমস্যার সমাধানের আশ্বাস পেয়ে সাংবাদিক সম্মেলন করলেন বিরোধী দলনেতা অনিমেষ দেববর্মা। তিনি বলেন, গত বৃহস্পতিবার মুখ্যমন্ত্রীর উদ্দেশ্যে চিঠি দিয়ে দাবি করা হয় সেন্ট্রাল বোর্ড অফ সেকেন্ডারি এডুকেশনের ককবরক বিষয় পরীক্ষার প্রশ্নপত্র রোমান হরফে কিংবা বাংলা ভাষায় তৈরি করার জন্য।

 সেই চিঠি অনুযায়ী বুধবার মুখ্যমন্ত্রীর সাথে দেখা করার সুযোগ পাওয়া যায়। মুখ্যমন্ত্রী সাথে দেখা করে এ বিষয়ে আলোচনা করা হয়। মুখ্যমন্ত্রী আশ্বস্ত করেছেন রোমান হরফ এবং বাংলাতে যাতে প্রশ্নপত্র তৈরি করে এ বিষয়ে তিনি কমিটি গঠন করবেন। তারপর ষ্টেট হোল্ডারদের নিয়ে বৈঠক করে সি বি এস ই সাথে কথা বলবেন বলে জানান। অনিমেষ দেববর্মা আরো জানান ককবরক মানেই তিপ্রাসা নয়। ককবরক ত্রিপুরার দ্বিতীয় স্বীকৃতি প্রাপ্ত সরকারি ভাষা। তাই বিষয়টি নিয়ে মুখ্যমন্ত্রী সদর্থক ভূমিকা নেবে বলে আশা ব্যক্ত করলেন বিরোধী দলনেতা।

তিনি মুখ্যমন্ত্রীকে ধন্যবাদ জানিয়ে বলেন গত কয়েকদিন আগে বিধায়কদের আবাসন উদ্বোধনে গিয়ে বিভিন্ন রাজ্যের ত্রিপুরা ভবনগুলির পরিষেবার বিষয়ে অবগত করেছিলেন। মুখ্যমন্ত্রী সেই অভিযোগ মূলে সম্প্রতি সংশ্লিষ্ট দপ্তরে সচিবদের নিয়ে বৈঠক করে যথাযথ ব্যবস্থা নেওয়ার জন্য নির্দেশ দিয়েছেন। অনিমেষ দেববর্মা এদিন আরো বলেন বিরোধী মানে শুধু বিরোধিতা করা নয়। সরকারের ভালো-মন্দ বিষয় নিয়ে আলোচনা করে রাজ্যকে এগিয়ে নিয়ে যাওয়া হল মূল লক্ষ্য। এদিন মুখ্যমন্ত্রীর সাথে সাক্ষাতের সময় বিরোধী দলনেতা অনিমেষ দেববর্মা ছাড়াও ছিলেন বিধায়িকা স্বপ্না দেববর্মা, বিধায়ক বৃষকেতু দেববর্মা ছিলেন বলে জানান বিরোধী দলনেতা।

সম্পরকিত প্রবন্ধ

সবচেয়ে জনপ্রিয়

সাম্প্রতিক মন্তব্য