Thursday, April 25, 2024
বাড়িরাজ্যব্যাংকের সামনে কংগ্রেসের আন্দোলন

ব্যাংকের সামনে কংগ্রেসের আন্দোলন

স্যন্দন ডিজিটাল ডেস্ক। আগরতলা। ৬ ফেব্রুয়ারি : লাইফ ইন্স্যুরেন্স কর্পোরেশন এবং স্টেট ব্যাঙ্ক অফ ইন্ডিয়ার সামনে সোমবার দেশব্যাপী আন্দোলন কর্মসূচির অঙ্গ হিসেবে ত্রিপুরাতেও জেলা স্তরের প্রতিবাদ আন্দোলন কর্মসূচি পালন করে কংগ্রেস দল। কংগ্রেসের তরফ থেকে অভিযোগ করা হয়েছে প্রধানমন্ত্রীর ঘনিষ্ঠ একটি সংস্থার হাতে এল আই সি, এস বি আই এবং অন্যান্য পাবলিক সেক্টর ব্যাঙ্কগুলিতে জমানো টাকার একটা বড় অংশ তুলে দেওয়া হয়েছে।

এল আই সি সেই সংস্থায় বিশাল বিনিয়োগ করেছে। দেশের ২৯ কোটি পলিসি হোল্ডার এবং এল আই সি -র বিনিয়োগকারী ক্ষতিগ্রস্ত হয়েছে। স্টেট ব্যাঙ্ক অফ ইন্ডিয়া এবং অন্যান্য ভারতীয় ব্যাঙ্কগুলি সেই সংস্থাকে বিপুল পরিমাণ ঋণ দিয়েছে। কংগ্রেস দলের তরফ থেকে অভিযোগ করা হয়েছে, এল আই সি, পাবলিক সেক্টর ব্যাঙ্ক এবং আর্থিক সংস্থাগুলির দ্বারা বিনিয়োগ বাজার মূল্য হারাচ্ছে। তারই প্রতীবাদে সোমবার সমস্ত জেলা সদরে এল আই সি অফিস এবং এস বি আই অফিসে প্রদেশ কংগ্রেসের তরফ থেকে বিক্ষোভ দেখানো হয়। উপস্থিত প্রদেশ কংগ্রেসের মুখপাত্র প্রবীর চক্রবর্তী দাবি করেন এ ধরনের অবস্থার অবসান ঘটানোর দরকার। সুপ্রিম কোর্টের একজন বিচারপতি দ্বারা এর সুষ্ঠু তদন্ত করা দরকার। যারা এই ঘটনার সাথে জড়িত তাদের গ্রেপ্তার করে শাস্তির ব্যবস্থা করা দরকার।

 কারণ এভাবে প্রতারণা গ্রাহকদের সাথে করলে দেশবাসী আগামী দিনে বিপাকে পড়বে বলে জানান তিনি। আরো বলেন ব্যাংকে বেকাররা ঋণ নিতে গেলে তাদের সম্পত্তির গ্যারান্টি দিতে হয়। তাই এই ধরনের হয়রানি বন্ধ করতে দেশের প্রতারকদের বিরুদ্ধে কঠোর হওয়ার জন্য দাবি তুলেছে কংগ্রেস। এদিন দীর্ঘক্ষন চলে বিক্ষোভ কর্মসূচি। কংগ্রেস কর্মীরা জানান ঘটনার সুষ্ঠু তদন্ত না হলে আগামী দিনে বৃহত্তর আন্দোলন করে তোলা হবে গোটা দেশে। আয়োজিত কর্মসূচিতে এদিন এছাড়াও উপস্থিত ছিলেন সদর জেলা কংগ্রেস সভাপতি তন্ময় রায় সহ অন্যান্যরা।

সম্পরকিত প্রবন্ধ

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে

সবচেয়ে জনপ্রিয়

সাম্প্রতিক মন্তব্য