Friday, March 29, 2024
বাড়িরাজ্যভিশন ডকুমেন্ট প্রকাশ করল তিপ্রা মথা

ভিশন ডকুমেন্ট প্রকাশ করল তিপ্রা মথা

স্যন্দন ডিজিটাল ডেস্ক। আগরতলা। ৪ ফেব্রুয়ারি : গ্রেটার তিপরাল্যান্ডের দাবি ব্যাত্য করে আসন্ন বিধানসভা নির্বাচনে ভিশন ডকুমেন্ট প্রকাশ করল তিপ্রা মথা। বললেন। সুনির্দিষ্ট কোন সমাধানের কথা না বলে যুবদের কাছে টানতে ভিশন ডকুমেন্ট প্রকাশ করেছে। এদিন রাজ অন্দরে সাংবাদিক সম্মেলন করে প্রদ্যোত কিশোর দেববর্মণ ভিশন ডকুমেন্ট ঘোষণা দেন। তিনি বলেন, ৬ষ্ঠ শ্রেনীর নিচের সকল ছাত্রদের বিনামূল্যে স্কুল পোষাক এবং স্কুল ব্যাগ প্রাদান করা হবে।

 শিক্ষার্থীদের সহজে যাতায়াতের জন্য বিনামূল্যে সাইকেল, অষ্টম শ্রেণীর উপর সকল ছাত্রদের বিনামূল্যে মোবাইল ফোন প্রদান করা হবে, মাধ্যমিক পাস উত্তীর্ণদের বিনামূল্যে ল্যাপটপ প্রদান করা, বৃত্তি হিসেবে সকল মেধাবী উত্তীর্ণ ছাত্রীদের বিনামূল্যে স্কুটি প্রদান করা, সরকারি স্কুলে অত্যাধুনিক সম্পূর্ণ ডিজিটাল স্মার্ট ক্লাস রুম করা হবে, প্রথম শ্রেণী থেকে বাধ্যতামূলক প্রাথমিক ডিজিটাল শিক্ষার ব্যবস্থা করা হবে, বিনামূল্যে প্রতিযোগিতামূলক পরীক্ষার প্রস্তুতি কেন্দ্র প্রতিটি জেলা সদর দফতরে ভর্তুকি খরচে ছেলে ও মেয়ে উভয়ের জন্য হোস্টেল সুবিধা প্রদান করা হবে।

 এর পাশাপাশি তিনি আরো বলেন, ক্ষমতায় ফিরে দেড়শ দিনের মধ্যে কুড়ি হাজার চাকরি দেবে। প্রতি বিধায়কের অধীনে থাকা দশটি মূল সমস্যার সমাধান করা হবে। প্রতি ব্লকে অধীনে একটি করে মিডিয়া সেন্টার করা হবে। পাশাপাশি এদিন পরিবর্তন সরকারের সিস্টেম পরিবর্তন করারও আওয়াজ তুলেন তিনি। গ্রেটার তিপরাল্যান্ডের তাদের বিষয় নয়, কেন্দ্রীয় সরকারের বলে জানান প্রদ্যোত কিশোর দেববর্মন। আয়োজিত সাংবাদিক সম্মেলনে এই দিন এছাড়াও উপস্থিত ছিলেন দলের সভাপতি বিজয় রাঙ্খল, এ ডি সি -র চেয়ারম্যান জগদীশ দেববর্মা সহ অন্যান্যরা।

সম্পরকিত প্রবন্ধ

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে

সবচেয়ে জনপ্রিয়

সাম্প্রতিক মন্তব্য