Monday, February 26, 2024
বাড়িরাজ্য৬ আগরতলা বিধানসভা কেন্দ্রের মনোনয়ন পত্র জমা দিলেন সুদীপ এবং পাপিয়া

৬ আগরতলা বিধানসভা কেন্দ্রের মনোনয়ন পত্র জমা দিলেন সুদীপ এবং পাপিয়া

স্যন্দন ডিজিটাল ডেস্ক। আগরতলা। ৩০ জানুয়ারি : আসন্ন ত্রয়োদশ বিধানসভার নির্বাচনে ৬ আগরতলা বিধানসভা কেন্দ্রটি এক অন্যতম গুরুত্বপূর্ণ কেন্দ্র। এই বিধানসভা কেন্দ্রের মধ্যে বিজেপিকে প্রার্থী দিতে অনেকটাই হিমশিম খেতে হয়েছে। কারণ কংগ্রেসের পক্ষ থেকে যে মূল প্রতিদ্বন্দ্বী রয়েছেন তিনি হলেন এলাকার বহু পুরনো নেতা তথা একাধিকবারের বিধায়ক সুদীপ রায় বর্মন। আসন্ন নির্বাচনে এই বিধানসভার কেন্দ্র থেকে পুনরায় কংগ্রেসের হয়ে লড়তে চলেছেন হেভি ওয়েট নেতা সুদীপ রায় বর্মন। তাই বহু জল্পনা কল্পনার পর রবিবার শেষ লগ্নে এসে বিজেপির সাধারণ সম্পাদিকা পাপিয়া দত্তের নাম ঘোষণা করেছে দল।

 দীর্ঘ সময়ের হেভিওয়েট নেতা সুদীপ রায় বর্মনের সাথে তিনি এবার প্রতিদ্বন্দ্বিতা করবেন। কিন্তু বিগত দিনের মতোই জনগণের আত্মবিশ্বাস হাতিয়ার করে এবারও সুদীপ রায় বর্মন এলাকা থেকে লড়তে চলেছেন। সোমবার মনোনয়ন পত্র দাখিলের শেষ দিন মনোনয়নপত্র দাখিল করতে যান রিটার্নিং অফিসারের কাছে। এদিন রিটার্নিং অফিসারের কাছে যাওয়ার আগে সুদীপ রায় বর্মন একটি মিছিল সংগঠিত করেন। তারপর জেলাশাসক কার্যালয়ে গিয়ে রিটার্নিং অফিসার তড়িৎ চাকমার কাছে মনোনয়ন পত্র দাখিল করেন। পরে সুদীপ রায় বর্মন তার অনুগামীদের নিয়ে সংবাদমাধ্যমের মুখোমুখি হয়ে জানান, কংগ্রেস আসন্ন বিধানসভা নির্বাচনে ১৬ টি আসনে লড়াই করতে চলেছে। বামফ্রন্টের সাথে আসন নিয়ে সামঝোতা হয়েছে। কিন্তু বামফ্রন্টের সঙ্গে কোন রকম জোট হয়নি কংগ্রেসের। বামফ্রন্টের সাথে কংগ্রেসের আসন সমঝোতা বজায় থাকবে আসন্ন নির্বাচনে। রাজ্যের মানুষ বর্তমান পরিস্থিতি বুঝতে পেরে আগামী ১৬ ফেব্রুয়ারি সঠিক সিদ্ধান্ত নিয়ে গণতান্ত্রিক অধিকার প্রদান করবে বলে আশা ব্যক্ত করেন শ্রী বর্মন।

এদিকে বিজেপি মনোনীত প্রার্থী পাপিয়া দত্ত মনোনয়ন পত্র দাখিল করার আগে একটি মিছিল সংঘটিত করেন। পরে সংবাদ মাধ্যমের মুখোমুখি হয়ে জয় নিয়ে আশা ব্যক্ত করেন। তিনি আরো জানান, তিনি প্রার্থী হওয়ার পর কার্যকর্তাদের মধ্যে বাঁধনহারা আনন্দ প্রত্যক্ষ করেছেন। সেই উচ্ছ্বাস মনোবল বৃদ্ধি করেছে। সুতরাং এলাকা থেকে এবার জয় নিশ্চিত বলে দাবি করেন তিনি। তবে এই বিধানসভা কেন্দ্রটি রাজ্যের ৬০ টি আসনের মধ্যে পাখির চোখ বলা চলে। সবচেয়ে উল্লেখযোগ্য বিষয় হলো এবার দেখার সুদীপ রায় বর্মন কি তার জয় বিগত দিনের মতো ধরে রাখতে সক্ষম হয় নাকি সুদীপ রায় বর্মনের হাত থেকে এবার আসনটি পদ্ম শিবির কেড়ে নিতে সক্ষম হয়।

সম্পরকিত প্রবন্ধ

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে

সবচেয়ে জনপ্রিয়

সাম্প্রতিক মন্তব্য