Friday, March 29, 2024
বাড়িরাজ্যপ্রার্থীর নাম ঘোষণা হতেই দল ছাড়লেন এক ঝাঁক যুব মোর্চা কর্মী

প্রার্থীর নাম ঘোষণা হতেই দল ছাড়লেন এক ঝাঁক যুব মোর্চা কর্মী

স্যন্দন ডিজিটাল ডেস্ক। আগরতলা। ২৯ জানুয়ারি : প্রার্থী তালিকা ঘোষণা হতেই প্রকাশ্যে আসতে চলেছে ভাজপার দুর্নীতির খবর। অভিযোগ তুলছে দলের অন্দর থেকে যুব মোর্চার কর্মীরা। শনিবার প্রার্থী তালিকা ঘোষণা হওয়ার পর রাজ্যের বিভিন্ন বিধানসভা কেন্দ্রের মতো যুবরাজ নগর বিধানসভা কেন্দ্রেও ব্যাপক ক্ষোভ – বিক্ষোভ দেখা দিয়েছে। সামলে রাখতে পারছেন না দলের নেতারা।

 আর এই ক্ষোভের কারণে ব্যাপক ধস নামতে শুরু হয়েছে দলে। জানা যায়, যুবরাজনগর বিধানসভা কেন্দ্রের যুব মোর্চার সভাপতি নিহারেন্দু নাথ সহ সাধারণ সম্পাদক এবং লিগ্যাল সেলের সম্পাদক সহ ৬০ জন যুবক মোর্চার সদস্য প্রার্থীর প্রতি অনাস্থা জানিয়ে দলের সদস্য পদ ত্যাগ করেন। তারা সাংবাদিক সম্মেলন করে জানান দলের একরনিষ্ঠা কর্মীদের পক্ষ থেকে দাবি ছিল এলাকা থেকে একজন প্রকৃত ওবিসি প্রার্থীকে শাসক দল যাতে মনোনীত করার জন্য। কারণ দীর্ঘদিন যাবত যুবরাজনগর মন্ডলের চলে আসা দুর্নীতির বিরুদ্ধে প্রতিবাদ জানিয়েছে কিন্তু কোন সুশাসন পায়নি। ২০১৮ সালে সরকার প্রতিষ্ঠার পর পঞ্চায়েত সমিতির চেয়ারম্যান, প্রধান, উপপ্রধান এবং এলাকার সমস্ত জনপ্রতিনিধিরা সাধারণ মানুষের প্রাপ্য সুযোগ-সুবিধা নিজেরা ভোগ করছে। এমনকি ব্লকের চেয়ারম্যান পর্যন্ত সরকারি ঘর নিজের নামে আত্মসাৎ করেছেন। শুধু তাই নয় এলাকার বিধায়িকা পর্যন্ত এই দুর্নীতির কাজে জড়িত।

 এ বিষয়ে দলের শীর্ষ নেতৃত্বদের অবগত করা হলেও কোন পদক্ষেপ নেয়নি অভিযুক্ত নেতৃত্বদের বিরুদ্ধে। এমনকি দিল্লির সিদ্ধান্ত অনুযায়ী প্রার্থী বাছাইয়ের জন্য যুব মোর্চার কর্মীরা ভোট দিতে চাইলে তাদের বাধা দেওয়া হয়। এমনকি স্থানীয় বিধায়িকা মলিনা দেবনাথ প্রার্থী বাছাইয়ের ভোট জালিয়াতি করে ভোট দিয়ে প্রার্থী হয়েছেন আবার। তাই তারা এলাকার সাধারণ মানুষের স্বার্থে দল ত্যাগ করতে বাধ্য হয়েছে বলে জানান এদিন। তারা আরো জানান সাধারণ মানুষ মনোনীত প্রার্থীকে মেনে নেবে না। কারণ যেভাবে এলাকায় দুর্নীতি গন্ধ বের হয়েছে তার সুষ্ঠু জবাব দেবে মানুষ। কিন্তু এক ঝাঁক যুব মোর্চার কর্মী সমার্থক দল ছেড়ে বের হয়ে যাওয়ায় রীতিমতো দিশেহারা এলাকায় বিজেপির তাবড় তাবড় নেতা।

সম্পরকিত প্রবন্ধ

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে

সবচেয়ে জনপ্রিয়

সাম্প্রতিক মন্তব্য