Tuesday, February 7, 2023
বাড়িরাজ্য১৩ তম জাতীয় ভোটার দিবসের সূচনা

১৩ তম জাতীয় ভোটার দিবসের সূচনা

স্যন্দন ডিজিটাল ডেস্ক। আগরতলা। ২৫ জানুয়ারি :  ভোটের মত কিছুই নেই, ভোট আমরা দেব নিশ্চয় -এই শ্লোগানকে সামনে রেখে রাজ্য নির্বাচন দপ্তরের উদ্যোগে বুধবার রাজধানীর রবীন্দ্র শত বার্ষিকী ভবনে অনুষ্ঠিত হয় ১৩ তম জাতীয় ভোটার দিবস। এদিন জাতীয় ভোটার দিবসের সূচনা করেন মুখ্য সচিব জে কে সিনহা। উপস্থিত ছিলেন মুখ্য নির্বাচনী আধিকারিক কিরন গিত্যে, নির্বাচনী আইকন সমীর বর্মণ, জেলা নির্বাচনী আধিকারিক দেবপ্রিয় বর্ধন সহ অন্যান্য আধিকারিকেরা।

 এদিনের জাতীয় ভোটার দিবসের অনুষ্ঠানে নির্বাচনী কাজের সঙ্গে যুক্ত আধিকারিকদের কাজের নিরিখে পুরস্কৃত করা হয়। নতুন ভোটারদের হাতে তুলে দেওয়া হয় এপিক কার্ড। অনুষ্ঠানে বক্তব্য রাখতে গিয়ে মুখ্য নির্বাচনী আধিকারিক কিরন গিত্যে বলেন নির্বাচন কমিশন যে পক্রিয়া নির্বাচনকে কেন্দ্র গ্রহণ করেছে তাতে স্বচ্ছতা আনা হয়েছে। সমস্ত কিছুর তথ্য মিলবে পাবলিক ডোমিনে। এতে যে কেউ তাদের দাবী আপত্তি জানাতে পারে। দায়িত্ব নিয়ে তাদের দাবী আপত্তি গুলির জবাব দেব নির্বাচন কমিশন। এখন এপিক কার্ড বাইপোস্টে পাঠানো হচ্ছে।

১৮ জানুয়ারী নির্বাচনী দিনক্ষন ঘোষণার পর থেকে এখনো পর্যন্ত সি ভিজিলের মাধ্যমে ৬১০ টি অভিযোগ জমা পড়ে। ইতিমধ্যে ৪৮০ টি-র উপর আভিজোগের পরিপ্রেক্ষিতে পদক্ষেপ গ্রহণ করা হয়েছে। ৯৪ কোটি ভোটার রয়েছে নির্বাচন কমিশনের সঙ্গে যুক্ত। বিগত নির্বাচন গুলির তুলনায় এবারের নির্বাচনে জিরো পোল ভায়োলেন্সে মিশনের মাধ্যমে ৫০ শতাংশ ঘটনা কমিয়ে আনা সম্ভব হয়েছে। নির্বাচনের আগে এবং পরে যে কোন ধরনের ঘটনা রুখতে নির্বাচন কমিশন দায়বদ্ধ বলে জানান মুখ্য নির্বাচনী আধিকারিক কিরন গিত্যে।

সম্পরকিত প্রবন্ধ

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে

সবচেয়ে জনপ্রিয়

সাম্প্রতিক মন্তব্য