Monday, February 6, 2023
বাড়িরাজ্যবর্তমান সার্বিক পরিস্থিতি নিয়ে নির্বাচন কমিশনের বিশেষ পর্যবেক্ষক টিমের বৈঠক

বর্তমান সার্বিক পরিস্থিতি নিয়ে নির্বাচন কমিশনের বিশেষ পর্যবেক্ষক টিমের বৈঠক

স্যন্দন ডিজিটাল ডেস্ক। আগরতলা। ২৪ জানুয়ারি :  আগামী ১৬ ফেব্রুয়ারি বিধানসভা নির্বাচন। নির্বাচনের আগে রাজ্যের বর্তমান সার্বিক পরিস্থিতি দেখতে সোমবার আসেন তিন সদস্যের এক বিশেষ পর্যবেক্ষক দল। কমিশনের এই প্রতিনিধি দলে রয়েছেন সাধারণ পর্যবেক্ষক যোগেন্দ্র ত্রিপাঠি, পুলিশ পর্যবেক্ষক বিবেক জহরী এবং এক্সপেন্ডিচার পর্যবেক্ষক হিসেবে এসেছেন বি মুরালি কুমার।

 মঙ্গলবার সকাল ১১ টা থেকে নির্বাচনের কাজে দায়িত্বপ্রাপ্ত অফিসারদের সাথে রাজ্য অতিথিসালায় কথা বলেন পর্যবেক্ষকের এই টিম। রাজ্যের সার্বিক পরিস্থিতি বিষয়ে তাদের কাছ থেকে অবগত হন তারা। বর্তমান পরিস্থিতি নিয়ে আলোচনা করে জেলা পুলিশ সুপারদের উদ্দেশ্যে কঠোর নির্দেশ দেন। দফায় দফায় বৈঠকের পর রাজ্যের সার্বিক পরিস্থিতির রিপোর্ট জমা দেওয়া হবে নির্বাচন কমিশনার রাজীব কুমারের কাছে। তিনি এই বিষয়ে পুরো তলব করে হয়তো আরো কিছু সিদ্ধান্ত নিতে পারেন। জিরো ভায়োলেন্সে নির্বাচন সংগঠিত করতে কোনভাবেই দুর্বল পদক্ষেপ নিচ্ছে না কমিশন।

 সূত্রে খবর থানা স্তরের যেসব অফিসাররা দায়িত্বে থাকবেন তাদের উদ্দেশ্যে কমিশন থেকে বলা হয়েছে যাতে যে কোন ঘটনা সাথে সাথে পুলিশ তদন্তে নামে। এবং যারা দোষী তাদের গ্রেপ্তার করে সুষ্ঠু তদন্ত করা হয়। প্রশাসনের পক্ষ থেকে যদি কোন ধরনের গাফিলতি করা হয় তাহলে কমিশন সেই পুলিশ অফিসারদের বিরুদ্ধে দ্রুত পদক্ষেপ নিতে কোনোভাবেই পিছু হাটবে না। এদিনের বৈঠকে উপস্থিত ছিলেন রাজ্য নির্বাচন কমিশনের মুখ্য আধিকারিক কিরণ গিত্যে, মুখ্যসচিব জে কে সিনহা সহ অন্যান্য অফিসারেরা।

সম্পরকিত প্রবন্ধ

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে

সবচেয়ে জনপ্রিয়

সাম্প্রতিক মন্তব্য