Wednesday, February 8, 2023
বাড়িরাজ্যঅ্যাম্বুলেন্স চালকের দায়সারা মনোভাবে প্রাণ গেল রোগীর

অ্যাম্বুলেন্স চালকের দায়সারা মনোভাবে প্রাণ গেল রোগীর

স্যন্দন ডিজিটাল ডেস্ক। আগরতলা। ৯ জানুয়ারি : অ্যাম্বুলেন্স চালকের গাফিলতিতে প্রাণ গেল রোগীর বলে অভিযোগ। ঘটনার বিবরণে জানা গেছে শান্তির বাজার মহকুমার অন্তর্গত বাইখোড়া প্রাথমিক স্বাস্থ্যকেন্দ্রে রবিবার রাতে অংশাজাই মগ নামে এক রোগী চিকিৎসার জন্য আসে। তার অবস্থা আশঙ্কাজনক দেখে কর্ত্যরত চিকিৎসক উন্নত চিকিৎসার জন্য শান্তির বাজার জেলা হাসাপাতলে স্থানান্তর করে দেয়। এরপর বাইখোড়া প্রাথমিক স্বাস্থ্যকেন্দ্রের চিকিৎসক বেশ কয়েকবার এম্বুলেন্স চালককে ফোন করে।

চিকিৎসকের ফোনে কোনোপ্রকার সাড়া দেয়নি অ্যাম্বুলেন্স চালক প্রশান্ত লোধ। পরবর্তী সময় কর্তব্যরত চিকিৎসক কোনোপ্রকার উপায় না পেয়ে ১০২ নাম্বারে ডায়েল করে অ্যাম্বুলেন্স আসার জন্য বলেন। কিন্তু ১০২ অ্যাম্বুলেন্স জোলাইবাড়ী থেকে বাইখোড়া প্রাথমিক স্বাস্থ্যকেন্দ্রে আসার আগেই বাইখোড়া প্রাথমিক স্বাস্থ্যকেন্দ্রে প্রয়াত হয় অংশাজাই মগ। সোমবার এই নিয়ে বাইখোড়া প্রাথমিক স্বাস্থ্যকেন্দ্রের কর্তব্যরত চিকিৎসক জানান বিগতদিনেও এম্বুলেন্স চালক প্রশান্ত লোধের বিরুদ্ধে অনেক অভিযোগ রয়েছে। এই সকল অভিযোগের পরেও দপ্তর এম্বুলেন্স চালকের বিরুদ্ধে কোনোপ্রকার পদক্ষেপ গ্রহন করেননি।

রবিবার রাতে প্রশান্ত লোধের খামখেয়ালীপনায় প্রান হারালো এই রোগী। এম্বুলেন্স চালক কোনোপ্রকার ছুটি ছারাই হাসপাতাল থেকে বাড়ীতে চলে যায়। অ্যাম্বুলেন্স চালককে থাকার জন্য সরকারি কোয়াটার দেওয়ার পরেও তিনি কোয়াটারে না থেকে প্রতিনিয়ত বাড়ীতে চলে যান। অপরদিক এই অভিযোগের কথা এম্বুলেন্স চালকের কাছে জানতে চাইলে অ্যাম্বুলেন্স চালক জানায় কোয়াটারে যে পরিমানে রেন্ট রাখা হয় তা দেওয়া তার পক্ষে সম্ভব হয়ে উঠে না। রাতে মোবাইল ফোনের আওয়াজ শুনতে পাননি।   অ্যাম্বুলেন্স পরিষেবার জন্য রোগীর মৃত্যুতে কেন্দ্র করে অ্যাম্বুলেন্স চালকের বিরুদ্ধে ক্ষোভ সৃষ্টি হচ্ছে লোকজনদের মধ্যে। এখন দেখার বিষয় অ্যাম্বুলেন্স চালকের বিরুদ্ধে স্বাস্থ্য দপ্তর কিপ্রকার পদক্ষেপ গ্রহন করে।

সম্পরকিত প্রবন্ধ

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে

সবচেয়ে জনপ্রিয়

সাম্প্রতিক মন্তব্য