স্যন্দন ডিজিটাল ডেস্ক। আগরতলা। ১৩ ডিসেম্বর : মঙ্গলবার টি আর টি সি কমপ্লেক্স থেকে ঢাকা – আগরতলা – ঢাকার মধ্যে সরাসরি বাস সার্ভিস নিয়ে অভিযোগ তুলেছে যাত্রীরা। ভাড়া দিয়ে সঠিকভাবে মিলছে না পরিষেবা। গাড়িটি সূচনা লগ্ন থেকে অভিযোগ উঠছিল। পরিষেবা স্বাভাবিক থাকলেও দিনে দিনে তার মান নিম্নগতি হচ্ছে। প্রতিদিন হয়রানীর শিকার হতে হচ্ছে বাস যাত্রীদের। নানান অজুহাতে তাদের হয়রানি করা হচ্ছে। নির্ধারিত সময়ে বাস টার্মিনালে এসে অপেক্ষা করতে হচ্ছে যাত্রীদের।
এতে করে বিপাকে পড়ছেন যাত্রীরা। এমনই এক ঘটনা প্রকাশ্যে এলো মঙ্গলবার। বাংলাদেশে একটি সংস্থার আমন্ত্রণে সাড়া দিয়ে নাটক করার জন্য আগরতলা থেকে বাসের টিকিট কাটেন নাট্য সংস্থার কর্মকর্তারা। এদিন সকাল ৯ টা ৩০ মিনিটে বাসটি ঢাকার উদ্দেশ্যে ছাড়ার কথা ছিল। সেই মোতাবেকে নির্ধারিত সময়ে টার্মিনালে এসে জানতে পারেন বাসের চাকা নষ্ট। তাই বাস ছাড়তে সময় লাগবে। দীর্ঘ সময় পর চাকা পরিবর্তন করার পর বাস কর্তৃপক্ষ জানায় এ সি চালানো যাবে না। এতেই বাঁধে বিপত্তি। তাদের বক্তব্য বি আর টি সি -কর্তৃপক্ষ যাত্রীদের হয়রানি করছেন। সঠিক ভাবে কোন তথ্য তাদের দেওয়া হচ্ছে না। এমনকি নির্ধারিত সময় পড়েও বাস ছাড়ার সময় সুচী তাদের জানানো হয়নি। এই ক্ষেত্রে দুই দেশের আধিকারিকদের পরিষেবার বিষয়টি সুনিশ্চিত করতে দৃষ্টি দেওয়ার আবেদন জানান বাস যাত্রীরা। তবে এ গাফিলতির দিকে যাতে আগামী দিনে সংশ্লিষ্ট কর্তৃপক্ষ নজর দেয় তার জন্য যাত্রীরা বাস চালক এবং সহচালককে জানিয়েছেন। কারণ এ ধরনের দুর্ভোগ কোন নতুন বিষয় নয়। যাত্রীরা ভাড়া দিয়ে যদি সঠিকভাবে পরিষেবা না পায় তাহলে প্রশ্ন তুলবে এটা স্বাভাবিক।