Wednesday, February 8, 2023
বাড়িরাজ্য২০২৩ -এর বিধানসভা নির্বাচনের আগে প্রাক্তন জঙ্গি নেতাকে পুঁজি করল ভাজপা

২০২৩ -এর বিধানসভা নির্বাচনের আগে প্রাক্তন জঙ্গি নেতাকে পুঁজি করল ভাজপা

স্যন্দন ডিজিটাল ডেস্ক। আগরতলা। ৮ ডিসেম্বর : প্রাক্তন জঙ্গি নেতা হাত ধরে বিধানসভা নির্বাচনের দু মাস আগে শক্তি বৃদ্ধি করল রাজ্যের প্রধান শাসক দল বিজেপি। অস্ত্র ছেড়ে স্বাভাবিক জীবনে ফিরে আসার পর এবার হাতে নিলেন পতাকা। তাও সেটা পদ্মের। তিনি আর কেউই নন, একসময়ের তাস সৃষ্টিকারী এন এল এফ টি গোষ্ঠীর সুপ্রিমো তথা বন্দুক ছেড়ে স্বাভাবিক জীবনে ফিরে আসা ডেনিয়াল বরাক।

 ২০০৪ সালে তিনি আত্মসমর্পণ করে স্বাভাবিক জীবনে ফিরে আসেন। তারপর তিনি দীর্ঘ সময় স্বাভাবিক জীবন যাপন করে টি ইউ আই আর পি সি নামে একটি সামাজিক সংস্থার সভাপতি হিসেবে দায়িত্ব পালন করে আসছেন। অবশেষে বৃহস্পতিবার প্রদেশ বিজেপি কার্যালয়ে বিজেপির রাজ্য সভাপতি রাজীব ভট্টাচার্যের হাত ধরে পদ্ম শিবিরে যোগদান করেন তিনি। সংস্থার ডেনিয়াল বরাক সহ মোট ২৫ জন কেন্দ্রীয় নেতৃত্ব ভারতীয় জনতার পার্টির পতাকা হাতে নিয়ে আনুষ্ঠানিকভাবে যোগদান করে। প্রদেশ বিজেপি কার্যালয় এ দিন সাংবাদিক সম্মেলন করে তাদের যোগদানের বিষয়ে ঘোষণা দেন প্রদেশ সভাপতি রাজীব ভট্টাচার্য। তিনি জানান এদিন যোগদান করা কেন্দ্রীয় ২৫ জন নেতৃবৃন্দের সাথে গোটা রাজ্যে টি ইউ আই আর পি সি এনজিও সংস্থার ২০ হাজার সদস্য ভারতীয় জনতা পার্টিতে যোগদান করবে। প্রদেশ বিজেপির সহ-সভাপতি পাতাল কন্যা এবং জনজাতি মোর্চার নেতা বিকাশ দেববর্মার নেতৃত্বে এদিন যোগদান করেছেন তারা। আরো বলেন আগামী কিছুদিনের মধ্যে জনজাতি মোর্চার জনসভা সংঘটিত করা হবে। সভায় কেন্দ্রীয় নেতৃবৃন্দ উপস্থিত থাকবেন।

শ্রী ভট্টাচার্য আরো জানান গত ৫ ও ৬ ডিসেম্বর দিল্লিতে বিজেপি-র রাষ্ট্রীয় পদাধিকারিদের বৈঠক অনুষ্ঠিত হয়েছে। এই বৈঠকে রাজ্য থেকে অংশ নেন প্রদেশ সভাপতি রাজীব ভট্টাচার্য। তার সঙ্গে ছিলেন রাজ্য প্রভারী ডাঃ মহেশ শর্মা, সংগঠন মন্ত্রী ফনিন্দ্র নাথ শর্মা, রাজ্য সভার সাংসদ বিপ্লব কুমার দেব। বিভিন্ন গুরুত্ব পূর্ণ বিষয়ে এই বৈঠকে আলোচনা হয়েছে। জি -২০ বৈঠক অনুষ্ঠিত হবে  ভারতে। তার সভাপতিত্ব করবে ভারত। তাকে সামনে রেখে এক বছর যাবত বিভিন্ন কর্মসূচি ভারত সরকার নিয়েছে। এই জি -২০ বৈঠককে সামনে রেখে বিভিন্ন প্রদেশে গিয়ে প্রবাস করবেন রাষ্ট্রীয় সভাপতি। সীমান্ত এলাকায় হবে এই প্রবাস। সীমান্ত এলাকার মানুষের ধ্যান ধারনা সম্পর্কে হতেই এই প্রবাস করবেন রাষ্ট্রীয় সভাপতি। একই সঙ্গে ২০২৪ সালে লোকসভা নির্বাচনকে সামনে রেখেও বেশ কিছু কর্মসূচী নেওয়া হয়েছে। আগামী কিছু দিনের মধ্যে পাটনাতে লোকসভা নির্বাচনের দায়িত্বে যারা আছেন তাদের নিয়ে বৈঠক হবে। অনুরূপ বৈঠক হবে হায়দ্রাবাদে। ত্রিপুরার নির্বাচন নিয়ে বিশেষ আলোচনা হয় রাষ্ট্রীয় পদাধিকারিদের বৈঠকে।  রাজ্যের পক্ষ থেকে আলোচনা রাখা হয় বলে জানান প্রদেশ সভাপতি রাজীব ভট্টাচার্য। রাষ্ট্রীয় সভাপতি ত্রিপুরার নির্বাচনকে গুরুত্ব দিয়ে বেশ কিছু নির্দেশ দিয়েছেন।

পাশাপাশি এদিন আগরতলা পুর নিগমে বিজেপি পরিষদ প্রতিষ্ঠার এক বছর পূর্তি উপলক্ষে মেয়র দীপক মজুমদার এবং পুর নিগমের পরিষদকে ধন্যবাদ জানানো হয়। গত এক বছরে দুর্নীতিমুক্ত স্বচ্ছতার ছাপ রেখে উন্নয়নমূলক কাজ করেছে বলে জানান প্রদেশ সভাপতি শ্রী ভট্টাচার্য। আয়োজিত সাংবাদিক সম্মেলনে এবং যোগদান সভায় এছাড়াও উপস্থিত ছিলেন মেয়র দীপক মজুমদার, প্রদেশ বিজেপি-র প্রবক্তা অস্মিতা বনিক।

সম্পরকিত প্রবন্ধ

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে

সবচেয়ে জনপ্রিয়

সাম্প্রতিক মন্তব্য