Sunday, September 8, 2024
বাড়িরাজ্যঅস্বাস্থ্যকর খাবার ও দ্রব্যমূল্য নিয়ন্ত্রণ করতে বিলোনিয়া ও বিশ্রামগঞ্জে প্রশাসনিক অভিযান

অস্বাস্থ্যকর খাবার ও দ্রব্যমূল্য নিয়ন্ত্রণ করতে বিলোনিয়া ও বিশ্রামগঞ্জে প্রশাসনিক অভিযান

স্যন্দন ডিজিটাল ডেস্ক। আগরতলা। ২৬ জুলাই :দ্রব্য মূল্য নিয়ন্ত্রন রাখতে বিলোনিয়া মহকুমা প্রশাসনের উদ্যোগে শুক্রবার বিলোনিয়ার বনকর বাজারে অভিযান চালানো হয়। বাজারের পাশাপাশি এইদিন বেশকিছু বেকারিতেও অভিযান চালানো হয়। মূলত বেকারি গুলিতে স্বাস্থ্য সম্মত ভাবে খাদ্য সামগ্রী তৈরি করা হচ্ছে কিনা তা খতিয়ে দেখা হয়। এইদিনের অভিযানে ছিলেন বিলোনিয়া মহকুমার মহকুমা শাসক আশিষ বিশ্বাস, ডিসিএম সঞ্জয় শীল, মহকুমা খাদ্য দপ্তরের আধিকারিক শাশ্বতী আচার্য, বিলোনিয়ার ফুড সেফটি অফিসার পিপাস সাহা সহ অন্যান্যরা।

সংবাদ মাধ্যমের মুখোমুখি হয়ে মহকুমা শাসক আশিষ বিশ্বাস জানান মূলত বাজারে দ্রব্য মূল্য নিয়ন্ত্রণে রাখার জন্য এইদিন অভিযান চালানো হয়েছে। বিলোনিয়ার দ্রব্য মূল্য নিয়ন্ত্রণে রয়েছে বলে জানান। তিনি আরও জানান এইদিন অভিযান কালে একটি বেকারি বন্ধ করে দেওয়া হয়েছে। বিশ্রামগঞ্জ বাজারের বিভিন্ন হোটেল রেস্টুরেন্ট এবং মিষ্টির দোকানে শুক্রবার হানা দিল বিশালগড় মহকুমা প্রশাসন। বিশালগড় মহকুমা প্রশাসনের খাদ্য আধিকারিক বিজয় দাস এবং বিশ্রামগঞ্জ পুলিশ যৌথভাবে এই অভিযান চালায়। বিশালগড় মহকুমা প্রশাসনের খাদ্য আধিকারিক বিজয় দাস জানিয়েছেন, বিশ্রামগঞ্জ বাজারের বিভিন্ন দোকানে এই অভিযান চলে এদিন।

 বিভিন্ন হোটেল রেস্টুরেন্ট এবং মিষ্টির দোকান গুলোতে খাবারের গুণগত মান বজায় রয়েছে কিনা সেই বিষয়টিও খতিয়ে দেখা হয়। সরজমিনে খতিয়ে দেখার সময় বিভিন্ন দোকান থেকে মেয়াদ উত্তীর্ণ খাবার বাজেয়াপ্ত করে মহকুমা প্রশাসনের আধিকারিকরা। খতিয়ে দেখা হয় দোকানের লাইসেন্সগুলো। বিভিন্ন দোকানের মালিকদের বেশ কিছু কড়া নির্দেশ ও দিয়ে দেয় তারা। বিশালগড় মহকুমা শাসকের নির্দেশেই তাদের এই অভিযান বিশ্রামগঞ্জ বাজারে। আগামী দিনেও তাদের এই ধরনের অভিযান অব্যাহত থাকবে বলে জানিয়েছেন তারা।

সম্পরকিত প্রবন্ধ

সবচেয়ে জনপ্রিয়

সাম্প্রতিক মন্তব্য