Monday, February 6, 2023
বাড়িরাজ্যউন্নয়নের সঙ্গে কোন আপোষ করা হবে না : মেয়র

উন্নয়নের সঙ্গে কোন আপোষ করা হবে না : মেয়র

স্যন্দন ডিজিটাল ডেস্ক। আগরতলা। ৮ ডিসেম্বর : আগামী দুই বছরের মধ্যে স্বপ্নের আগরতলায় রূপান্তর করা হবে। ২০২১ সালের ৮ ডিসেম্বর সরকারিভাবে আগরতলা পুর নিগমের নবনির্বাচিত বোর্ড সেই লক্ষ্য রেখে ৫১ টি ওয়ার্ডে কাজ করেছে। নিগমবাসীকে সুন্দর, স্বচ্ছ ও পরিচ্ছন্ন আগরতলা উপহার দেওয়ার প্রতিশ্রুতি দেওয়া হয়েছিল। বৃহস্পতিবার আগরতলা পুর নিগমের কনফারেন্স হলে নিগমের দায়িত্ব নেওয়ার এক বছর পূর্তি উপলক্ষে সাংবাদিক সম্মেলনে একথা জানান মেয়র দীপক মজুমদার।

অল্প বৃষ্টিতে জল যন্ত্রণা ছিল শহরের মূল সমস্যা। নতুন বোর্ড গঠিত হওয়ার পর রাজ্য সরকারের সহায়তায় এই সমস্যা নিরসনে অনেকটাই এগিয়েছে নিগম। সমস্ত ক্ষেত্রে পুর নিগমের আধিকারিক, কর্পোরেটর একত্রিত হয়ে কাজ করায় সার্বিক উন্নতি হয়েছে। শহর জুড়ে চলছে স্মার্ট সিটির কাজ। প্রধানমন্ত্রী শহর আবাস যোজনার ক্ষেত্রে আগরতলা পুর নিগম পুরস্কৃত হয়েছে এই সময়ের মধ্যে। প্রথম পুরস্কার পায় আগরতলা পুর নিগম। স্বচ্ছ ভারত মিশনে রাষ্ট্রপতির হাত থেকে পুরস্কার গ্রহণ করে আগরতলা পুর নিগম। এর আগে একটি বৈঠক অনুষ্ঠিত হয়। উপস্থিত ছিলেন আগরতলা পুরো নিগমের ডেপুটি মেয়র মনিকা দাস দত্ত, পুর নিগমের কমিশনার শৈলেশ কুমার যাদব সহ মেয়র ইন কাউন্সিলের সদস্য ও কর্পোরেটররা। উন্নয়ন যেমন পুর নিগমের প্রথম শর্ত , ঠিক তেমনিভাবে মানবিক দিক বিচার করে আগরতলা পুর নিগম।

তবে উন্নয়নের সঙ্গে কোন আপোষ করা হচ্ছে না বলে জানান মেয়র। বটতলা থেকে কালাপানিয়া খাল পর্যন্ত ড্রেইন নির্মাণের কাজ শুরু হবে সহসাই। আগরতলা পুর নিগমে কোন নতুন কর আরোপ করেনি। কর সংগ্রহে বেশ কিছু ছাড় দেওয়া হয়েছে। পানীয় জলের সমস্যার নিরসনেও কাজ করছে পুর নিগম। এক বছরের কাজের খতিয়ান তুলে ধরেন তিনি। আগামী দুই বছরের মধ্যে স্বপ্নের আগরতলায় রূপান্তর করা হবে বলে জানান। পাশাপাশি এক বছরের কাজের রিপোর্ট কার্ড তুলে ধরা হয়।

সম্পরকিত প্রবন্ধ

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে

সবচেয়ে জনপ্রিয়

সাম্প্রতিক মন্তব্য