Monday, February 6, 2023
বাড়িরাজ্যহাওড়া রিভার ফ্রন্ট উন্নয়ন প্রকল্পের ভিত্তিপ্রস্তর স্থাপন করলেন মুখ্যমন্ত্রী

হাওড়া রিভার ফ্রন্ট উন্নয়ন প্রকল্পের ভিত্তিপ্রস্তর স্থাপন করলেন মুখ্যমন্ত্রী

স্যন্দন ডিজিটাল ডেস্ক। আগরতলা। ৮ ডিসেম্বর : বৃহস্পতিবার আগরতলা স্মার্ট সিটি প্রকল্পের অন্তর্ভুক্ত আগরতলা দশমীঘাটে হাওড়া রিভার ফ্রন্ট উন্নয়ন প্রকল্পের ভিত্তিপ্রস্তর স্থাপন হয়। মুখ্যমন্ত্রী ডাঃ মানিক সাহা এদিন ভিত্তি প্রস্তরের স্থাপন করেন। মুখ্যমন্ত্রীর সাথে উপস্থিত ছিলেন স্থানীয় বিধায়ক সুরজিৎ দত্ত, মেয়র দীপক মজুমদার, আগরতলা পুর নিয়মের কমিশনার শৈলেশ কুমার যাদব সহ প্রশাসনিক আধিকারিকেরা।

এদিন মুখ্যমন্ত্রী বর্তমান সরকারের উন্নয়নমূলক কাজ বক্তব্যের মধ্যে দিয়ে তুলে ধরে বলেন, হাওড়া নদী হলো আগরতলা শহরের লাইফ লাইন। তাই নদীকে দূষণমুক্ত এবং সুন্দর করতে স্মার্ট সিটি প্রজেক্টের মাধ্যমে যে উদ্যোগ গ্রহণ করা হয়েছে। এই প্রজেক্ট আগরতলা শহরে নতুন পালক। আরবান দপ্তর অত্যন্ত দ্রুত এই কাজ সম্পন্ন করতে সক্ষম হবে বলে আশা ব্যক্ত করেন মুখ্যমন্ত্রী। এদিন তিনি আরো বলেন দেশের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি দেশের ১০০ শহর উন্নত থেকে আরও বেশি উন্নত করার সিদ্ধান্ত নিয়েছেন। এর মধ্যে আগরতলা তালিকাভুক্ত রয়েছে। সে মোতাবেক আগরতলার শহর সাজিয়ে তুলতে কাজ চলছে।

দেশের বিভিন্ন রাজ্য থেকে মানুষ আগরতলা শহরে এসে প্রসংশা করছে। আর আগরতলা যেহেতু তিলোত্তমা শহর, তাই হাওড়া রিভার ফ্রন্ট উন্নয়ন প্রকল্প বাস্তবায়ন হলে আগরতলা শহর আরো বেশি দৃষ্টিনন্দন হবে বলে অভিমত ব্যক্ত করেন মুখ্যমন্ত্রী। এবং রাজ্য সরকার যে দিশায় কাজ করছে তাতে অত্যন্ত খুশি মানুষ। সরকার মানুষকে স্বাচ্ছন্দ দেওয়ার জন্য কাজ করে চলছে। বিভিন্ন সুযোগ-সুবিধা মানুষের কাছে পৌঁছে দেওয়া হচ্ছে। মানুষকে আত্মনির্ভর করার জন্য সরকার একাধিক উদ্যোগ গ্রহণ করেছে। এস এইচ জি মাধ্যমে মহিলাদের মুখে হাসি ফুটিয়েছে এই সরকার। এছাড়াও সরকারি চাকরি ক্ষেত্রে ৩০ শতাংশ সংরক্ষণের ব্যবস্থা করে নারী জাতিকে স্ব-শক্তি করুন করার উদ্যোগ নিয়েছে সরকার। কারণ মহিলাদের উন্নয়ন হলে সমাজের উন্নয়ন হবে বলে জানান মুখ্যমন্ত্রী।শ্রী সাহা বলেন, আজকের দিনে আগরতলা পুর নিগমের এক বছর পূর্তি হয়েছে। গত এক বছরে স্মার্ট সিটির সাথে যুক্ত হয়ে যেভাবে আগরতলা পুর নিগম কাজ করে চলেছে, এর জন্য অভিনন্দন জানান মুখ্যমন্ত্রী। আরো বলেন দিনরাত পরিশ্রম করে যেভাবে আগরতলা শহরকে সাজিয়ে তুলছে তার জন্য অবশ্যই প্রশংসার পাত্র পুর নিগম। এদিন ভিত্তি প্রস্তর স্থাপনের পর মুখ্যমন্ত্রী কাজের সুসজ্জিত ছবি পরিদর্শন করেন।

সম্পরকিত প্রবন্ধ

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে

সবচেয়ে জনপ্রিয়

সাম্প্রতিক মন্তব্য