Thursday, March 28, 2024
বাড়িরাজ্যনিয়োগের দাবিতে এস টি জি টি উত্তীর্ণ চাকুরি প্রত্যাশী যুবক-যুবতীদের বিক্ষোভ

নিয়োগের দাবিতে এস টি জি টি উত্তীর্ণ চাকুরি প্রত্যাশী যুবক-যুবতীদের বিক্ষোভ

স্যন্দন ডিজিটাল ডেস্ক। আগরতলা। ৮ ডিসেম্বর : নির্বাচন আসন্ন। কিন্তু বেকার আন্দোলনের জট কাটিয়ে উঠতে পারছে না বর্তমান জোট সরকার। মন্ত্রীর বাড়ি বাড়ি গিয়ে চাকরি দাবি করার পর এবার সংশ্লিষ্ট দপ্তরের দরজার কড়া নাড়লো এস টি জি টি উত্তীর্ণ চাকুরি প্রত্যাশী যুবক-যুবতীরা। বৃহস্পতিবার টি আর বি টি অফিসের সামনে গিয়ে তারা বিক্ষোভের শামিল হয়।

এদিন তারা বিক্ষোভ স্হল থেকে সরকারের বিরুদ্ধে তীব্র সমালোচনা করে বলেন, ২০২২ সালে এস টি জি টি পরীক্ষায় উত্তীর্ণ হয়েছেন অনেকে। তারপর শিক্ষামন্ত্রী থেকে শুরু করে রাজ্যের উপমুখ্যমন্ত্রী তথা অর্থমন্ত্রীর কাছে বহুবার গেলে সকলকে একসাথে নিয়োগের বিষয়ে আশাবাদী করেছেন। কিন্তু সরকার তাদের দ্রুত নিয়োগ না করার পেছনে মূলত কারণ হলো হাইকোর্টে চাকরি ক্ষেত্রে সংরক্ষণ প্রক্রিয়া নিয়ে একটি রায় ঘোষণা বাকি। সরকার তাদের কোন ধরনের সহযোগিতা করছে না।

 তাই সমস্ত শুনানির পর এখন যাতে রায়ের ক্ষেত্রে সহযোগিতা করে সরকার। এবং সকলকে নিয়োগ করার জন্য উদ্যোগ গ্রহণ করা হয়। অপরদিকে তাদের পরীক্ষায় কাট অফ মার্ক ছিল যত তার থেকে কিছুটা কম পাওয়া অর্থাৎ ৭৫ নম্বর পেয়েও তারা অনেকে উত্তীর্ণ হয়নি। কিন্তু বিগত বছরগুলিতে দেখা গেছে মাত্র ৫২ নম্বর পেয়েও অনেকে চাকুরি পেয়ে গেছে। তাদের মধ্যে আবার অনেকে জানায় সরকার হাজার হাজার শূন্য পদ রেখে মাত্র কয়েকজনকে নিয়োগ করার চেষ্টা করছে। এগুলি কি অর্থ কামানোর ব্যবসা নাকি তা নিয়েও প্রশ্ন তুলে কেউ কেউ! তাই অবিলম্বে তাদের ফলাফল ঘোষণার দাবি জানায়। কিন্তু আশানুরূপ কোন সদুত্তর পায়নি বিক্ষোভকারীরা জানায় আগামী দু-তিন দিনের মধ্যে যদি তাদের সকলকে চাকুরি প্রদানের জন্য ফলাফল ঘোষণা না হয় তাহলে তারা বৃহত্তর আন্দোলনে নামবে বলে হুঁশিয়ারি দেন। শেষ পর্যন্ত পুলিশের হস্তক্ষেপে পরিস্থিতি নিয়ন্ত্রণে আসে।

সম্পরকিত প্রবন্ধ

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে

সবচেয়ে জনপ্রিয়

সাম্প্রতিক মন্তব্য