Tuesday, February 7, 2023
বাড়িরাজ্যশিক্ষামন্ত্রীর বাড়ি ঘেরাও করল ত্রিপুরা তৃণমূল কংগ্রেসের ছাত্র পরিষদ

শিক্ষামন্ত্রীর বাড়ি ঘেরাও করল ত্রিপুরা তৃণমূল কংগ্রেসের ছাত্র পরিষদ

স্যন্দন ডিজিটাল ডেস্ক। আগরতলা। ৫ ডিসেম্বর : আবারো শিক্ষামন্ত্রীর বাসভবনের সামনে শিক্ষামন্ত্রী হায় হায় স্লোগান তুলল বিরোধীদের ছাত্র সংগঠন। গুরুতর অভিযুক্ত তুললো রাজ্যের শিক্ষা ব্যবস্থা নিয়ে। বিদ্যাজ্যোতি প্রকল্পের নামে জালিয়াতি চলছে বলে অভিযোগ তুলে এদিন শিক্ষামন্ত্রীর বাসভবন ঘেরাও করলো ত্রিপুরা তৃণমূল কংগ্রেসের ছাত্র পরিষদ।

সোমবার ত্রিপুরা তৃণমূল কংগ্রেস ছাত্র পরিষদের পক্ষ থেকে একটি মিছিল করে শিক্ষামন্ত্রীর বাসভবন ঘেরাও করে বিদ্যাজ্যোতি প্রকল্প বাতিলের দাবি তুলে। ত্রিপুরা তৃণমূল ছাত্র পরিষদের সভাপতি শিবম সাহার অভিযোগ রাজ্য সরকার ২০০৪ সাল থেকে শিক্ষা বিনামূল্য করার সুযোগ করে দিয়েছে। কিন্তু দেখা যাচ্ছে বর্তমান সরকার শিক্ষাকে জালিয়াতি করতে বিদ্যাজ্যোতি নামে একটি ছাত্র বিরোধী প্রকল্প চালু করে ১০০ টি স্কুলের প্রত্যেক ছাত্র-ছাত্রী কাছ থেকে বছরে ১ হাজার টাকা করে ফি নেওয়ার সিদ্ধান্ত গ্রহণ করেছে। বহু ছাত্রছাত্রী সরকারের মিটিয়ে দিতে পারবে না বলে স্কুল মুখী হচ্ছে না। সরকার বিরুদ্ধে আরো অভিযোগ তুলে বললেন বর্তমান সরকার রাজ্যের ছাত্রছাত্রীদের ভবিষ্যৎ অন্ধকার করার জন্য ষড়যন্ত্র করতে চাইছে। এবং বাইক বাহিনী গড়ে তুলতে ছাত্র-ছাত্রীদের মূর্খ বানাতে চাইছে।

সরকারের কাছে দাবি জানানো হচ্ছে অবিলম্বে যাতে এই সিদ্ধান্ত থেকে বের হয়ে আসে। এছাড়াও শিক্ষার পরিকাঠামো গড়ে তুলতে স্কুল গলিতে যাতে সঠিকভাবে ব্যবস্থাপনা গড়ে তোলা হয়। না হলে আগামী দিনে ত্রিপুরা তৃণমূল ছাত্র পরিষদের পক্ষ থেকে বৃহত্তর আন্দোলনে নামবে বলে হুশিয়ার দেন। পরবর্তী সময় পুলিশ ঘটনাস্থলে এসে বিক্ষোভকারীদের গ্রেপ্তার করে নিয়ে যায়। আসন্ন বিধানসভা নির্বাচনের আগে শিক্ষামন্ত্রী বাড়ি ছাত্র, বেকাররা ঘেরাও করার বিষয়টি নিয়ে ব্যাপক আলোড়ন সৃষ্টি হয়েছে ভোট ময়দানে।

সম্পরকিত প্রবন্ধ

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে

সবচেয়ে জনপ্রিয়

সাম্প্রতিক মন্তব্য