Tuesday, February 7, 2023
বাড়িরাজ্যশিক্ষক বদলির প্রতিবাদে রাস্তা অবরোধ, নড়েচড়ে বসল দপ্তর

শিক্ষক বদলির প্রতিবাদে রাস্তা অবরোধ, নড়েচড়ে বসল দপ্তর

স্যন্দন ডিজিটাল ডেস্ক। আগরতলা। ৫ ডিসেম্বর : সোমবার আবারো বলরাম কোবরা দ্বাদশ শ্রেণী বিদ্যালয়ে একমাত্র ককবরক বিষয়ের শিক্ষক বদলির প্রতিবাদে বিদ্যালয়ের ছাত্র-ছাত্রীরা তেলিয়ামুড়া-উত্তর মহারানীপুর সড়ক অবরোধে করে। ঘটনা সোমবার দুপুর নাগাদ মুঙ্গিয়াকামী উত্তর মহারানীপুর স্থিত বলরাম কোবরা দ্বাদশ শ্রেণী বিদ্যালয় সংলগ্ন সড়কে।

 প্রায় চার ঘণ্টা পর আদেশনামা খারিজ করতে বাধ্য হয় শিক্ষা দপ্তর। জানা যায়, উত্তর মহারানীপুর স্থিত বলরাম কোবরা দ্বাদশ শ্রেণী বিদ্যালয়ের একমাত্র ককবরক বিষয়ক শিক্ষক তাপস দেববর্মার বদলির ঘটনাকে কেন্দ্র করে শনিবারের পর পুনরায় সোমবার দুপুর নাগাদ উত্তর মহারানীপুর মুঙ্গিয়াকামী সড়কে পথ অবরোধ করে বিদ্যালয়ের পড়ুয়ারা। তাদের দাবি একমাত্র ককবরক বিষয়ক শিক্ষক তাপস দেববর্মার বদলির আদেশ প্রত্যাহার করতে হবে। কারণ ককবরক শিক্ষক আর নেই স্কুলে। এবং প্রাইভেট টিউটর হিসেবে কোন ককবরক শিক্ষক নেই গোটা এলাকায়। পড়াশোনা রাতে উঠবে। তাই তারা বিক্ষোভে সামিল হয়েছে। শেষ পর্যন্ত বিদ্যালয়ের প্রধান শিক্ষক যোগাযোগ করেন জেলা শিক্ষা অধিকারিকের সাথে। তারা জানিয়েছেন অতি দ্রুত বিদ্যালয়ের ককবরক বিষয়ক শিক্ষক তাপস দেববর্মার বদলির বিষয় নিয়ে আলোচনা করে গুরুত্বপূর্ণ সিদ্ধান্ত গ্রহণ করা হবে। দীর্ঘ প্রায় ৪ ঘণ্টা পর তাপস দেববর্মার বদলি আদেশ নামা করে দেয় শিক্ষা দপ্তর।

ঘটনায় সৃষ্টি হয়েছে ব্যাপক আলোড়ন। কিন্তু প্রশ্ন হচ্ছে স্কুলে অন্য একজন ককবরক শিক্ষক না দিয়ে কিভাবে বদলির সিদ্ধান্ত নিল সংশ্লিষ্ট দপ্তর। হয়তো এই ধরনের ভুল দপ্তরের নতুন কোন বিষয় নয়। দপ্তরের এ ধরনের উদাসীনতার জট কবে কাটবে সেটা ভালো বলতে পারবেন রাজ্যের শিক্ষা মন্ত্রী। কারণ যেহেতু দপ্তরে অভিভাবক তিনি। মন্ত্রীর সীলমোহর ছাড়া হয়তো বদলি তালিকা হয় না। এমনটাই ধারণা অভিভাবক মহলের।

সম্পরকিত প্রবন্ধ

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে

সবচেয়ে জনপ্রিয়

সাম্প্রতিক মন্তব্য