Monday, February 6, 2023
বাড়িরাজ্যবার্ষিক ক্রীড়া প্রতিযোগিতায় অসুস্থ ১৪ জন ছাত্রী

বার্ষিক ক্রীড়া প্রতিযোগিতায় অসুস্থ ১৪ জন ছাত্রী

স্যন্দন ডিজিটাল ডেস্ক। আগরতলা। ২৮ নভেম্বর :  প্রচন্ড রোদের মধ্যে বার্ষিক ক্রীড়া প্রতিযোগিতার আয়োজন করেছিল রামচন্দ্রঘাট স্থিত জওহর নবোদয় বিদ্যালয় কর্তৃপক্ষ। এই বার্ষিক ক্রীড়া প্রতিযোগিতায় মেয়েদের জন্য ৬০০ মিটার এবং ২০০ মিটার দৌড় প্রতিযোগিতা সহ অন্যান্য খেলার আয়োজন করা হয়। দেখা গেছে দৌড় প্রতিযোগিতা সম্পন্ন হবার কিছুক্ষণ পরেই একের পর এক ছাত্রী অসুস্থ হয়ে মাটিতে লুটিয়ে পড়ে।

মোট ১৪ জন ছাত্রী অসুস্থ হয়ে পড়লে তাদের নিয়ে যাওয়া হয় খোয়াই জেলা হাসপাতালে। খবর পেয়ে ছাত্রীদের অভিভাবকরা হাসপাতালে ছুটে আসে। তবে কি কারণে ছাত্রীরা অসুস্থ হয়ে পড়েছে সেই বিষয়ে মুখ খুলতে চাইছেন না নবোদয় বিদ্যালয়ের শিক্ষিকারা। শুরুতে নবোদায়ের শিক্ষিকারা সংবাদ মাধ্যমকে ছবি তুলতে বাধা দেন। পরবর্তী সময় অসুস্থ ছাত্রীর সংখ্যা আরো বৃদ্ধি পাওয়ার পর শিক্ষিকারা হাসপাতাল চত্বর থেকে পালিয়ে যান। এমনটাই অভিযোগ অভিভাবকদের। অসুস্থ ছাত্রীদের অভিযোগ করেন দৌড় প্রতিযোগিতা শুরু হয় প্রচন্ড রোদের মধ্যে। প্রথমে ৬০০ মিটার এবং ১০০ মিটার দৌড়ানোর পরেও তাদের পুনরায় দৌড় দিতে বলে। যার ফলে তারা অত্যন্ত ক্লান্ত হয়ে অসুস্থ হয়ে পড়ে বলে অভিযোগ।

এদিকে চিকিৎসক জানান অতিরিক্ত পরিশ্রান্ত হয়ে তারা অসুস্থ হয়ে পড়েছে। বর্তমানে ছাত্রীদের চিকিৎসা চলছে। কিন্তু কোন খাবার থেকে ছাত্ররা অসুস্থ হয়নি বলে জানান তিনি। ছাত্রীরা অস্বস্তি বোধ করলেও তাদেরকে অনুষ্ঠানের উদ্যোক্তারা একপ্রকার জোর করেই বার্ষিক ক্রীড়া প্রতিযোগিতায় খেলানো হয়।

আবার এমনটাও অভিযোগ উঠছে অভিভাবক মহল থেকে। বর্তমানে ১৪ জন ছাত্রী হাসপাতালে চিকিৎসাধীন। এদিকে অভিভাবক মহল থেকে দাবি উঠেছে শিক্ষা দপ্তর যাতে স্কুল কর্তৃপক্ষকে এই ধরনের দায়িত্ব জ্ঞানহীনতার জন্য বিষয়টি সুষ্ঠু তদন্ত করে উপযুক্ত পদক্ষেপ গ্রহণ করে।

পূর্ববর্তী নিবন্ধমহিলার মৃতদেহ উদ্ধার
পরবর্তী নিবন্ধআটক ফেন্সিডিল
সম্পরকিত প্রবন্ধ

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে

সবচেয়ে জনপ্রিয়

সাম্প্রতিক মন্তব্য