Wednesday, November 30, 2022
বাড়িরাজ্যআগর ব্যবসায়ী ও ক্রেতাদের নিয়ে আলোচনা সভা মুখ্যমন্ত্রীর

আগর ব্যবসায়ী ও ক্রেতাদের নিয়ে আলোচনা সভা মুখ্যমন্ত্রীর

স্যন্দন ডিজিটাল ডেস্ক। আগরতলা। ২৩ নভেম্বর : বুধবার রাজধানীর একটি বেসরকারি হোটেলে মুখ্যমন্ত্রী ডাঃ মানিক সাহার পৌরহিত্যে আগর পণ্যের ব্যবসায়ী ও ক্রেতা এক আলোচনা সভা অনুষ্ঠিত হয়। বৈঠকে আলোচনা হয় আগর পণ্য কিভাবে বাজারজাত করে ত্রিপুরা রাজ্য আর্থিকভাবে সমৃদ্ধশালী হয়ে উঠতে পারে। উপস্থিত ছিল দেশের অন্যান্য রাজ্যের আগর পণ্য ক্রয় করার ক্রেতারা। তাদের সাথে মুখ্যমন্ত্রী মতবিনিময় করেন।

মুখ্যমন্ত্রী বক্তব্য রেখে বলেন আগর পণ্য কিভাবে দেশে-বিদেশে বিভিন্ন জায়গায় পাঠানো যায় সেদিকে গুরুত্ব দিচ্ছে রাজ্য সরকার এবং কেন্দ্র সরকার। পরবর্তী সময়ে সাংবাদিকদের মুখোমুখি হয়ে তিনি জানান আনারস, রাবার, বেম্বো বাঁশের পর এবার আগর পণ্য ত্রিপুরাকে নতুন করে বিশ্বের দরবারে তুলে ধরবে। আগর পণ্য দিয়ে রাজ্য অর্থনৈতিকভাবে অনেক বেশি উন্নত হবে। আগর কাঠ থেকে চিপস বের করে কিভাবে বাজারজাত করা যায় সে বিষয়টাও দেখার জন্য মতবিনিময় সভায় আলোচনা হয়েছে। এবং আগর শিল্প দিয়ে ত্রিপুরা সরকার আগামী দিনে অনেক টাকা ট্যাক্স পাবে বলে আশা ব্যক্ত করেন মুখ্যমন্ত্রী। দীর্ঘ সময় ত্রিপুরার আগর কাঠ কাজে লাগিয়ে কোন ধরনের উদ্যোগ নেওয়া হয়নি।

বর্তমান সরকার আগর পণ্যের দিকে বিশেষ গুরুত্ব দিয়ে পারফিউম সহ বিভিন্ন পণ্য বাজারজাত করার জন্য গুরুত্ব আরোপ করছে বলে জানান মুখ্যমন্ত্রী। এদিন আয়োজিত সভায় এছাড়াও উপস্থিত ছিলেন মুখ্য সচিব জে  কে সিনহা, টি আই ডি সি-র চেয়ারম্যান টিঙ্কু রায় , পি সি সি এফ সহ অন্যান্যরা। আলোচনায় সভায় অংশ নেওয়া আগর ব্যবসায়ীদের বিভিন্ন সামগ্রী ঘুরে দেখেন মুখ্যমন্ত্রী সহ অন্যান্যরা। দেশের বিভিন্ন প্রান্ত থেকে আগর ব্যবসায়ীরা এই আলোচনা সভায় অংশ নেন।

সম্পরকিত প্রবন্ধ

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে

সবচেয়ে জনপ্রিয়

সাম্প্রতিক মন্তব্য