Tuesday, November 29, 2022
বাড়িরাজ্যআগরতলা পুর নিগম অফিস ঘেরাও করে বিক্ষোভ বামেদের

আগরতলা পুর নিগম অফিস ঘেরাও করে বিক্ষোভ বামেদের

স্যন্দন ডিজিটাল ডেস্ক। আগরতলা। ২১ নভেম্বর : রাজধানীর বটতলায় ব্যবসায়ীদের উপর বিজেপি সরকারের ফ্যাসিস্ট সুলভ আক্রমণের অভিযোগ তুলে মঙ্গলবার বিকেলে আগরতলা শহরে এক মিছিল সংঘটিত করে সিপিআইএম সদর মহকুমা কমিটি। জেলা কমিটি অফিস থেকে শুরু হয়ে শহরে বিভিন্ন পথ পরিক্রমা করে। মিছিলের পর আগরতলা পুর নিগম অফিসের সামনে গিয়ে বিক্ষোভে সামিল হয় কর্মী-সমর্থকরা। নেতৃত্বে ছিলেন সিপিআইএম পশ্চিম জেলা কমিটি সম্পাদক রতন দাস।

 তিনি বক্তব্য রেখে বলেন, বর্তমানে যারা পুর নিগমে প্রতিষ্ঠিত হয়েছে তারা মানুষকে রেগিং করে এসেছে। তাহলে তারা জনগণের দুঃখ কিভাবে বুঝবে। সুতরাং জনগণের দুঃখ বুঝার অনুভূতি এবং সংবেদনশীলতা বিজেপি পরিচালিত পুর নিগমের মধ্যে নেই বলে জানান তিনি। তিনি বলেন পৌর নির্বাচন প্রহসনে পরিণত করেছিল। তাই পুর নিগমের বৈধতা নিয়ে সংশয় রয়েছে বলে জানান তিনি। সবচেয়ে বড় বিষয় হলো এই পুর নিগমের নির্দয় এবং অবৈজ্ঞানিক কাজ চলছে গোটা আগরতলা শহরে। বামফ্রন্ট সরকার যে কাজগুলি করে গিয়েছিল সেই গুলির পর্যন্ত তারা সর্বনাশ করেছে। এবং স্মার্ট সিটির নাম করে গোটা শহরে একটা অব্যবস্থা জারি করে রেখেছে বলে সমালোচনার ঝড় তুলেন তিনি।

পাশাপাশি নিগমের উদ্দেশ্যে দাবী জানান, শহরে এই ধরনের ধ্বংসলীলা বন্ধ করতে হবে। আজকে যাদের দোকান ভাঙ্গা হয়েছে তাদের অবিলম্বে পুনর্বাসন দিতে হবে। আর এমন জায়গাতেই পুনর্বাসনের ব্যবস্থা করতে হবে যেখানে তারা ব্যবসা করতে পারে। পাশাপাশি যে সামগ্রিক ক্ষতি হয়েছে তা পুরো হিসাব করে ক্ষতিপূরণ দিতে হবে। আর যতদিন না পর্যন্ত দাবি পূরণ হবে ততদিন আন্দোলন চলবে। দীর্ঘক্ষন পুর নিগমের সামনে বিক্ষোভের পর পুনরায় মিছিল করে সিপিআইএম কর্মী সমর্থকরা বটতলা এলাকায় এসে একটি সভা সংগঠিত করে। সভায় বর্তমান সরকার উৎখাত করার জন্য ব্যবসায়ীদের কাছে আহ্বান জানান।

সম্পরকিত প্রবন্ধ

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে

সবচেয়ে জনপ্রিয়

সাম্প্রতিক মন্তব্য