Saturday, December 3, 2022
বাড়িরাজ্যসাফাই কর্মীর সন্তানদের জন্য অনুদানের ঘোষণা দিলেন মেয়র

সাফাই কর্মীর সন্তানদের জন্য অনুদানের ঘোষণা দিলেন মেয়র

স্যন্দন ডিজিটাল ডেস্ক। আগরতলা। ১৯ নভেম্বর : বিধানসভা নির্বাচন যতই এগিয়ে আসছে ততই কল্পতরু হচ্ছে সরকার। এবার আগরতলা পুর নিগমের সাফাই কর্মচারীর ছেলেমেয়েদের সুযোগ সুবিধা প্রদানের বিষয়ে শনিবার সিটি সেন্টারস্থিত আগরতলা পুর নিগমের কনফারেন্স হলে সাংবাদিক সম্মেলন করে জানান মেয়র দীপক মজুমদার। তিনি বলেন, আগরতলা পুর নিগমের সাফাই কর্মচারীদের সন্তানদেরকে বছরে পড়াশোনার জন্য অনুদান প্রদান করার সিদ্ধান্ত নেওয়া হয়েছে। জাত পাত নির্বিশেষে সকলেই সুবিধা পাবে। সাফাই কর্মীদের ছেলে মেয়েদের জন্য ৩,৫০০ টাকা করে প্রদান করা হবে।

 এই ক্ষেত্রে যারা বিভিন্ন হোস্টেলে থাকবে তাদের বছরে সাত হাজার টাকা করে দেওয়া হবে। প্রথম থেকে দ্বিতীয় শ্রেণী পর্যন্ত পাবে সাত হাজার। এবং তৃতীয় থেকে দশম শ্রেণীর পড়ুয়ারা পাবে ৮ হাজার টাকা। প্রতি ঘরের সমস্ত সন্তান এই প্রকল্পের আওতায় আসবে। এই প্রকল্পের মাধ্যমে সাফাই কর্মচারীদের সন্তানরা প্রত্যেকের সঙ্গে পড়াশুনায় অংশ গ্রহণ করতে পারবে। আগামী দিনে রাজ্যের উন্নয়নে তারা কাজ করতে পারবে। এই প্রকল্প গ্রহণের জন্য রাজ্য ও কেন্দ্রীয় সরকারকে ধন্যবাদ জানান মেয়র। তিনি আরও জানান সাফাই কর্মীরা বহু দিন কম বেতনে কাজ করতেন। তাদের দাবীকে মান্যতা দিয়েছে পুর বোর্ড।

 নতুন বেতন বৃদ্ধি করার ফলে সমস্ত সাফাই কর্মী নয় হাজার টাকার উপর পাচ্ছে বলে জানান তিনি। পুর নিগম নিজস্ব আয় থেকে এই অর্থ প্রদান করছে। এখন পর্যন্ত ১০৮৭ জন আবেদন করেছেন বিশেষ প্রকল্পের সুযোগ নেওয়ার জন্য। সাফাই কর্মচারীদের জীবনের মান উন্নয়নের জন্য এই প্রকল্প কার্যকর করা হয়েছে বলে জানান মেয়র দীপক মজুমদার। মোট সাফাই কর্মীর সংখ্যা ২৫৮০ জন। ৫০০ টি হেলথ কার্ড সাফাই কর্মীদের দেওয়া হয়েছে। আয়োজিত সাংবাদিক সম্মেলনে এছাড়াও উপস্থিত ছিলেন ডেপুটি মেয়র মনিকা দাস দত্ত, কমিশনার ড: শৈলেশ কুমার যাদব।

সম্পরকিত প্রবন্ধ

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে

সবচেয়ে জনপ্রিয়

সাম্প্রতিক মন্তব্য