Thursday, April 25, 2024
বাড়িরাজ্যশান্তি-শৃঙ্খলা বজায় রাখতে সরকারের পাশাপাশি জনগণকেও দায়িত্ব নিতে হবে : মুখ্যমন্ত্রী

শান্তি-শৃঙ্খলা বজায় রাখতে সরকারের পাশাপাশি জনগণকেও দায়িত্ব নিতে হবে : মুখ্যমন্ত্রী

স্যন্দন ডিজিটাল ডেস্ক। আগরতলা। ১৪ নভেম্বর : বর্তমানে বিরোধীদের কাছে কোন ইস্যু নেই। তাই তারা নিজেরা আইন-শৃঙ্খলার সমস্যা করে তার দায় বর্তমান সরকারের উপর চাপাতে চাইছে। প্রতি ঘরে সুশাসন অভিযানের অঙ্গ হিসাবে আয়োজিত গোমতী জেলা ভিত্তিক মেলার উদ্বোধন করে এমনটা দাবি করেন মুখ্যমন্ত্রী ডাক্তার মানিক সাহা। উদ্বোধনী অনুষ্ঠানে আলোচনা করতে গিয়ে মুখ্যমন্ত্রী ডাক্তার মানিক সাহা বলেন গণতন্ত্রে সকলে কথা বলার অধিকার রয়েছে। কিন্তু গায়ের জোরে, গুণ্ডামি করে, অস্ত্র দেখিয়ে কেউ কোন কিছু করলে বর্তমান সরকার বরদাস্ত করবে না। নেশার করাল গ্রাসের শিকার যুব সমাজ।

তাই রাজ্য থেকে কোন নেশা সামগ্রী যেমন বাইরে যেতে দেওয়া হবে না, তেমনি বহিঃরাজ্য থেকে কোন নেশা সামগ্রী রাজ্যে প্রবেশ করতে দেওয়া হবে না। নেশা সামগ্রী বাজেয়াপ্ত করার দিক থেকে উত্তর-পূর্বাঞ্চলের মধ্যে ত্রিপুরা দ্বিতীয় স্থানে রয়েছে। রাজ্যে শান্তি-শৃঙ্খলা বজায় রাখার জন্য সরকারের পাশাপাশি সাধারন জনগণকেও দায়িত্ব নিতে হবে বলে অভিমত ব্যক্ত করেন মুখ্যমন্ত্রী। বর্তমান সরকার সবকিছুর উপর নজর রাখছে। মানুষের মৌলিক চাহিদা গুলি যেন পূরণ করা যায় সেই লক্ষ্য নিয়ে কাজ করে যাচ্ছে সরকার। প্রতিটি মানুষ যেন ভাবতে পারে এই সরকার তাঁর নিজের সরকার, সেই দিশাতে বর্তমান সরকার কাজ করছে বলে অভিমত ব্যক্ত করেন মুখ্যমন্ত্রী। তিনি আরও বলেন প্রধানমন্ত্রী যেই দিশা দেখিয়েছেন সেই দিশাতে কাজ করছে বর্তমান সরকার। সরকারি প্রকল্পের সুবিধা মানুষ সরাসরি পেয়ে যাচ্ছে। মিডেল ম্যানদের কোন স্থান নেই। ফলে বিরোধীদের কাছে কোন কোন ইসু নেই। তাই বিরোধীরা আইন-শৃঙ্খলার অবনতি করে বর্তমান সরকারের উপর দায় চাপাতে চাইছে। মানুষ আত্মনির্ভর হলে সমাজ আত্মনির্ভর হবে। সমাজ আত্মনির্ভর হলে রাজ্য আত্মনির্ভর হবে।

রাজ্য আত্মনির্ভর হলে দেশ আত্মনির্ভর হবে। সেই দিশাতে বর্তমান সরকার কাজ করছে বলে দাবি করেন মুখ্যমন্ত্রী ডাক্তার মানিক সাহা। তিনি আরও বলেন বর্তমান সরকার স্বচ্ছতার সাথে কাজ করছে। সরকার মুখে যা বলছে, তাই করে দেখাচ্ছে। এইদিন জেলা ভিত্তিক মেলার উদ্বোধনী অনুষ্ঠানে মুখ্যমন্ত্রী ডাক্তার মানিক সাহা ছাড়াও উপস্থিত ছিলেন মন্ত্রী প্রনজিৎ সিংহ রায়, মন্ত্রী রামপদ জমাতিয়া,  গোমতী জেলার জিলা পরিষদের সভাধিপতি স্বপন অধিকারী, জেলার সকল বিধায়ক, জেলা শাসক, পুলিশ সুপার সহ অন্যান্যরা। অনুষ্ঠানে সুবিধাভোগীদের হাতে বিভিন্ন প্রকল্পের সুযোগ সুবিধা তুলে দেন উপস্থিত অতিথিরা। যারা কানে শুনতে পায়না তাদের হাতে কানে সুনার মেসিন, বিভিন্ন স্ব-সহায়ক দলের সদস্যদের হাতে চেক, কৃষকদের হাতে কিষাণ ক্রেডিট কার্ড তুলে দেওয়া হয় এইদিন। অনুষ্ঠানে এলাকার সাধারন মানুষের উপস্থিতি ছিল লক্ষ্যনীয়।

সম্পরকিত প্রবন্ধ

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে

সবচেয়ে জনপ্রিয়

সাম্প্রতিক মন্তব্য