Saturday, December 3, 2022
বাড়িরাজ্যরোগীর মৃত্যুর ঘটনা ঘিরে উত্তেজনা বিশালগড় মহাকুমা হাসপাতালে

রোগীর মৃত্যুর ঘটনা ঘিরে উত্তেজনা বিশালগড় মহাকুমা হাসপাতালে

স্যন্দন ডিজিটাল ডেস্ক। আগরতলা। ১০ নভেম্বর : আবারো বিশালগড় মহকুমা হাসপাতালে চিকিৎসকের চরম গাফিলতি ও অ্যাম্বুলেন্সের অভাবে প্রাণ গেল এক রুগীর। ঘটনার বিবরণে জানা যায় বিশালগড় পূর্ব গকুলনগর এলাকা থেকে বুধবার বিকেলে বিশ্বজিৎ নমঃ নামে এক ব্যক্তিকে চিকিৎসা জন্য পরিবারের লোকজনেরা নিয়ে আসে মহকুমা হাসপাতালে। পরবর্তী সময়ে বিশ্বজিৎ নমঃ অবস্থা খুবই গুরুতর হওয়ায় জিবি হাসপাতালে রেফার করা হয়। অ্যাম্বুলেন্স এর মধ্যে তোলা মাত্র রোগীর মৃত্যু হয়। পরবর্তী সময়ে রোগীর আত্মীয় পরিজনরা উত্তেজিত হয়ে ভাঙচুর চালায় হাসপাতালের অ্যাম্বুলেন্সে। খবর পেয়ে ঘটনাস্থলে ছুটে আসে বিশালগড় থানার পুলিশ।

 রোগী পরিজনদের অভিযোগ, রোগী শারীরিক অবস্থা আশঙ্কা জনক হওয়ার পর চিকিৎসককে অবগত করা হয়েছিল। এবং আগরতলা জিবি হাসপাতালে রেফার করার জন্য অনুমতি চাওয়া হয়েছিল। কিন্তু চিকিৎসক প্রথমে রেফার নিয়ে তালবাহানা করে। পরবর্তী সময় লিখিত দিয়ে রেফার নিলেও অ্যাম্বুলেন্স পরিষেবা দিতে চায় নি। যার ফলে দীর্ঘক্ষণ কেটে যায়। দীর্ঘ সময়ের পর অ্যাম্বুলেন্স পরিষেবা পাওয়া গেলেও রোগীকে আর বাঁচানো সম্ভব হয়নি বলে অভিযোগ চিকিৎসকের বিরুদ্ধে। চিকিৎসক জানান যেদিন রুগীর পরিজনেরা এসে বলে জিবি হাসপাতালে রেফার করার জন্য।

সাথে সাথে রোগীর কাছে গিয়ে রোগীর অবস্থার অবনতি দেখে আইজিএম হাসপাতালে রেফার করা হয়েছিল। কিন্তু অ্যাম্বুলেন্সে রোগী তোলা মাত্রই মৃত্যুর কুলে ঢলে পারে। বিশালগড় মহকুমা হাসপাতালে চিকিৎসকদের এই ধরনের গাফিলতি ও অমানবিকতা অভিযোগ একাধিকবার উঠার পরেও স্বাস্থ্য দপ্তরের কোন ধরনের তদন্ত নেই। যদি এ ধরনের গাফিলতি শিকার রোগী পরিজনেরা হয়ে থাকে তাহলে মৃত্যুর লাইন দীর্ঘ হবে। এর জবাব থাকবে না প্রশাসনের কাছে। এবং মানুষ স্বাস্থ্যপরিষেবা নিতে হাসপাতালে যেতে ভয় পাবেন।

সম্পরকিত প্রবন্ধ

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে

সবচেয়ে জনপ্রিয়

সাম্প্রতিক মন্তব্য