Wednesday, August 17, 2022
বাড়িরাজ্যসংবিধান দিবস উপলক্ষ্যে ডিসট্রিক্ট লিগ্যাল সার্ভিস অথরিটির কর্মশালা

সংবিধান দিবস উপলক্ষ্যে ডিসট্রিক্ট লিগ্যাল সার্ভিস অথরিটির কর্মশালা

স্যন্দন ডিজিটাল ডেস্ক। আগরতলা। ২৬ নভেম্বর : শুক্রবার সংবিধান দিবস উপলক্ষ্যে ডিসট্রিক্ট লিগ্যাল সার্ভিস অথরিটি পশ্চিম ত্রিপুরার উদ্যোগে রবীন্দ্র ভবনে এক সেমিনারের আয়োজন করা হয়। এর আগে ভারতের সংবিধানের প্রস্তাবনা পাঠ করেন সকলে।

পশ্চিম জেলার জেলা ও দায়রা আদালতের বিচারপতি তথা পশ্চিম জেলা ডিসট্রিক্ট লিগ্যাল সেলের চেয়ারম্যান অংশুমান দেববর্মা,   জেলা সম্পাদিকা অপরাজিতা দেববর্মা সহ অন্যান্যরা। স্বাধীনতার ৭৫ বছর উপলক্ষ্যে এক বছর আজাদী কা অমৃত মহোৎসবের অঙ্গ হিসাবে স্বাধীনতা পরবর্তী সংবিধানের ভূমিকা শীর্ষক এই সেমিনারের আয়োজন করা হয়। স্কুল ও কলেজের ছাত্র ছাত্রীরা এই অনুষ্ঠানে অংশ নেন। সংবিধানের প্রনেতা বাবা সাহেব ভিম রাও আম্বেদকরের প্রতিকৃতিতে শ্রদ্ধা জানান অতিথিরা।

 সংবিধান দিবসের শুভেচ্ছা জানান পশ্চিম জেলার জেলা ও দায়রা আদালতের বিচারপতি তথা পশ্চিম জেলা ডিসট্রিক্ট লিগ্যাল সেলের চেয়ারম্যান অংশুমান দেববর্মা। ১৯৪৯ সালের ২৬ নভেম্বর গৃহীত হয়। আর এই সংবিধান কার্যকর হয় ১৯৫০ সালের ২৬ জানুয়ারী। সংবিধানের কথা উঠলেই একজন মহান মানুষের নাম আসে। তিনি হলেন বাবা সাহেব ভীম রাও আম্বেদকর। সংবিধান সমস্ত আইনের প্রধান। সমস্ত আইন এই সংবিধান মেনেই তৈরি করা হয় বলেও জানান তিনি।

সম্পরকিত প্রবন্ধ

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে

সবচেয়ে জনপ্রিয়

সাম্প্রতিক মন্তব্য