Friday, August 19, 2022
বাড়িরাজ্যসুপ্রিমকোর্টের হস্তক্ষেপে পুনঃনির্বাচনের দাবি তৃণমূল কংগ্রেসের

সুপ্রিমকোর্টের হস্তক্ষেপে পুনঃনির্বাচনের দাবি তৃণমূল কংগ্রেসের

স্যন্দন ডিজিটাল ডেস্ক। আগরতলা। ২৬ নভেম্বর : ত্রিপুরায় গণতন্ত্র রফাদফা হচ্ছে। মানুষের প্রতিবাদ করেছে। নির্বাচনে দুটি বুথে ছাপ্পা ভোট হয়েছে। রেগিং হয়েছে। গণতন্ত্র বিপন্ন হয়ে পড়েছে রাজ্যে। পুর এবং নগর নির্বাচন রাজ্যে বাম আমলের ইতিহাসকে ছাপিয়ে গেছে।

 বহু প্রার্থী আক্রান্ত হয়েছেন। ১৩০-১৪০ টি অভিযোগ এখন পর্যন্ত পাওয়া গেছে। বহু তৃণমূল কংগ্রেস কর্মী এবং প্রার্থী আহত হয়েছেন। যারা আহত হয়েছেন তাদের মধ্যে যাদের অবস্থা গুরুতর তাদের বহিঃরাজ্যে চিকিৎসার জন্য নিয়ে যাওয়া হচ্ছে।

সুপ্রিমকোর্টে রাজ্যের নির্বাচনের সবগুলি প্রতিফলন অভিযোগ আকারে তুলে দেওয়া হয়েছে। সুপ্রিমকোর্টের হস্তক্ষেপে পুনঃনির্বাচনের দাবি করা হচ্ছে। শুক্রবার প্রদেশ তৃণমূল কংগ্রেসের ক্যাম্পে সাংবাদিক সম্মেলন করে এ কথা বলেন তৃণমূল কংগ্রেসের রাজ্যের দায়িত্বপ্রাপ্ত নেতৃত্ব রাজিব ব্যানার্জি। তিনি বলেন ভোটের দিন শাসক দলের মন্ত্রী ও বিধায়করা মানুষকে বিভিন্ন এলাকায় গিয়ে প্রভাবিত করে নির্বাচন প্রহসনে পরিণত করেছে। এ ধরনের নির্বাচনী বিধি লঙ্ঘনের বিষয়টি সুপ্রিম কোর্টে অভিযোগ জানানো হয়েছে।

 ৫১, ৮, ১০, ৫ নং ওয়ার্ডের প্রার্থী আক্রান্ত হয়েছেন। মানুষ ভোট দিতে যেতে পারে নি। অগ্নিগর্ভ পরিস্থিতি চলছে রাজ্যে। আজকের দিন পর্যন্ত পরিস্থিতি দেখে তৃণমূল কংগ্রেস নয়া সিদ্ধান্ত গ্রহণ করবে বলে জানান তিনি। পাশাপাশি তিনি আরো বলেন রাজ্যের ওয়ার্ড গুলিকে ৭৫ শতাংশ ভোট পড়েছে বলে বিভ্রান্ত ছড়াচ্ছে নির্বাচন কমিশন। চ্যালেঞ্জ করা হচ্ছে সত্য তথ্য নির্বাচন কমিশনের পক্ষ থেকে তুলে ধরার জন্য। আয়োজিত সাংবাদিক সম্মেলনে আরো উপস্থিত ছিলেন প্রদেশ তৃণমূল কংগ্রেসের স্টিয়ারিং কমিটির আহ্বায়ক সুবল ভৌমিক সহ অন্যান্যরা।

সম্পরকিত প্রবন্ধ

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে

সবচেয়ে জনপ্রিয়

সাম্প্রতিক মন্তব্য