Sunday, September 8, 2024
বাড়িরাজ্যচাঁদার জন্য প্রবীণ ব্যক্তির মাথা ফাটিয়ে দিল যুবকরা

চাঁদার জন্য প্রবীণ ব্যক্তির মাথা ফাটিয়ে দিল যুবকরা

স্যন্দন ডিজিটাল ডেস্ক। আগরতলা। ৮ অক্টোবর :  রাত পোহালেই লক্ষ্মী পূজা, কিন্তু এখনো শেষ হয়নি দুর্গাপূজার চাঁদার জুলুমবাজি। পূজার নামে নিজেদের নৈশ আসর জমাতে এক প্রবীণ ব্যক্তির মাথা ফাটিয়ে হাসপাতাল পাঠালো ক্লাবের বখাটে যুবকরা। আহত প্রবীণ ব্যক্তি বর্তমানে ত্রিপুরা সুন্দরী হাসপাতালে চিকিৎসাধীন। ঘটনার বিবরণে জানা যায়, ২ হাজার টাকা চাঁদা না দেওয়ায় হরে কৃষ্ণ দত্ত নামে প্রবীণ ব্যক্তির মাথা ফাটিয়ে দেয় এবং দোকানে ব্যাপক ভাঙচুর চালায়।

 ঘটনাটি ঘটেছে উদয়পুর এগ্রিকালচার চৌমুহনিতে। হরেকৃষ্ণ দত্তকে স্থানীয় ক্লাবের ছেলেদের চাহিদা মত চাঁদা না দেওয়া মারধর করেছে। এই বিষয়ে আহত হরেকৃষ্ণ দত্তের স্ত্রী জানান, ২০০০ টাকা দিতে অসমর্থ পরিবার। তাই ৩০০ টাকা দেওয়া হবে বলা হয়েছিল। কিন্তু তাতে ক্লাবের বখাটে যুবকরা প্রবীণ হরেকৃষ্ণকে ধাক্কা দিয়ে রাস্তায় ফেলে দেয়। তাতে হরেকৃষ্ণের মাথা ফেটে যায়। হরে কৃষ্ণ দত্ত আরো জানান তিনি গত এক বছর আগে হৃদরোগে আক্রান্ত হয়ে অসুস্থতায় ভুগছেন। আর এরই মধ্যে তাকে চাঁদার জন্য মাটিতে ফেলে দিয়ে মাথা ফাটিয়ে দিল এগ্রিকালচার চৌমুহনী পুজো উদ্যোক্তারা। 

এ বছর এই ধরনের দানবীয় জুলুমবাজি উদয়পুর মহকুমা একাধিকবার উঠে এসেছে। পুলিশ প্রশাসন রাজনৈতিকভাবে চাপে পড়ে সেসব পুজো উদ্যোক্তাদের বিরুদ্ধে কোন ধরনের কঠোর ব্যবস্থা গ্রহণ করছে না বলে রীতিমতো গুঞ্জন শুরু হয়েছে গোটা মহকুমা। রাজ্য সরকারের পক্ষ থেকে কঠোর নির্দেশ ছিল চাঁদা নিয়ে জুলুমবাজি করা যাবে না। কিন্তু এখন পর্যন্ত এই দুর্গাপূজাকে কেন্দ্র করে একাধিক দুর্ঘটনা সংগঠিত করেছে রাজ্যের কিছু ক্লাবের বখাটে যুবকরা। কিন্তু সরকারের ভাষণ শুধু মুখেই সীমাবদ্ধ। ক্লাব কর্তৃপক্ষকে নিয়ে মন্ত্রী বিধায়করা পুজোর আগে দফায় দফায় বৈঠক করলেও কোন ব্যবস্থা নিতে দেখা যায় না। সরকারের এহেন ভূমিকায় তীব্র ক্ষোভ জনমনে।

সম্পরকিত প্রবন্ধ

সবচেয়ে জনপ্রিয়

সাম্প্রতিক মন্তব্য