Wednesday, October 20, 2021
বাড়িজাতীয়হাসপাতালের অনিয়মের বিরুদ্ধে ফেসবুকে পোস্ট করে বিপাকে বিজেপি বিধায়কের মেয়ে

হাসপাতালের অনিয়মের বিরুদ্ধে ফেসবুকে পোস্ট করে বিপাকে বিজেপি বিধায়কের মেয়ে

কোনও কারণ ছাড়াই ওই সরকারি মেডিক্যাল কলেজ থেকে অপসারণ করা হয়েছে বলে অভিযোগ

হাসপাতালের যন্ত্র টেন্ডার প্রক্রিয়া ছাড়া কেন কেনা হল? এই নিয়ে ফেসবুকে পোস্ট করায়, এবার বিজেপি শাসিত রাজ্যেই সরকারি চাকরি থেকে অপসারিত হতে হল বিজেপি বিধায়কের মেয়েকে‌! ঘটনাটি ঘটেছে ত্রিপুরা মেডিক্যাল কলেজে। অভিযোগ উঠেছে, কোনও কারণ ছাড়াই ওই সরকারি মেডিক্যাল কলেজ থেকে অপসারণ করা হয়েছে ত্রিপুরার বিজেপি বিধায়ক অরুণচন্দ্র ভৌমিকের মেয়ে অনিন্দিতা ভৌমিককে।

জানা গিয়েছে, অনিন্দিতা ত্রিপুরা মেডিক্যাল কলেজ ও হাসপাতালের ফিজিওথেরাপিস্ট পদে কর্মরত রয়েছেন। সম্প্রতি অনিন্দিতা তাঁর ফেসবুক পেজে একটি পোস্ট করেন। সেখানে তিনি ত্রিপুরা সরকারের বিরুদ্ধে মুখ খোলেন। এমনকী, তিনি ওই পোস্টে হাসপাতালের বিরুদ্ধে নিয়মবহির্ভূতভাবে একটি মেশিন কেনার কথাও উল্লেখ করেন।ওই পোস্টে তিনি লেখেন, কোনও টেন্ডার প্রক্রিয়া ছাড়াই ওই যন্ত্র বেসরকারি সংস্থার কাছ থেকে কিনেছে হাসপাতাল কর্তৃপক্ষ। তিনি এও প্রশ্ন তোলেন, সেক্ষেত্রে নতুন যন্ত্র কেন কেনা হল না?‌

এমনকী, টেন্ডার ছাড়াই ওই বেসরকারি সংস্থাকে বরাত দেওয়া হয়েছে বলেও গুরুতর অভিযোগ করেন অনিন্দিতা। এই ঘটনার পরই হাসপাতাল কর্তৃপক্ষের রোষের মুখে পড়তে হয় অনিন্দিতাকে।তাঁর অভিযোগ, ফেসবুক পোস্ট ডিলিট করার জন্য বার বার তাঁর ওপর চাপ সৃষ্টি করা হয়।অনিন্দিতার আরও অভিযোগ, তিনি পোস্ট ডিলিট না—করায়, তাঁকে হুমকিও দেওয়া হয়।

এপ্রসঙ্গে তিনি বলেন, ‘ হাসপাতাল কর্তৃপক্ষ বার বার আমাকে পোস্ট ডিলিট করার জন্য চাপ দিতে থাকে। তার সত্ত্বেও আমি ওই পোস্ট মুছে দিতে রাজি না—হওয়ায়, কোনও কারণ ছাড়াই আমাকে অপসারিত করে দেওয়া হয়েছে।’‌ এই ঘটনায় আইনের দ্বারস্থ হবেন বলেই জেনিয়েছেন তিনি। অবশ্য এখনও পর্যন্ত এই বিষয়ে হাসপাতাল কর্তৃপক্ষের তরফে থেকে কোনও প্রতিক্রিয়া পাওয়া যায়নি। উল্লেখ্য, এর আগেও বিভিন্ন ক্ষেত্রে বেসরকারিকরণ নিয়ে প্রশ্ন উঠেছে ত্রিপুরা সরকারের বিরুদ্ধে।

সম্পরকিত প্রবন্ধ

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে

সবচেয়ে জনপ্রিয়

সাম্প্রতিক মন্তব্য