Friday, March 1, 2024
বাড়িরাজ্যবিস্কুটের প্যাকেট দিয়ে শিক্ষক পালাচ্ছে বাড়ি

বিস্কুটের প্যাকেট দিয়ে শিক্ষক পালাচ্ছে বাড়ি

স্যন্দন ডিজিটাল ডেস্ক। আগরতলা। ২৮ সেপ্টেম্বর :  স্কুলে নিয়মিত আসেন না শিক্ষকরা। আর স্কুলে আসলেও ছাত্র ছাত্রীদের হাতে বিস্কুটের প্যাকেট দিয়ে শিক্ষকরা বাড়িতে চলে যান। অভিযোগ সোনামুড়া নামারকুচি জেবি স্কুলের শিক্ষকদের বিরুদ্ধে। স্কুলটি পঞ্চম শ্রেণী পর্যন্ত। স্কুলে মাত্র দুজন শিক্ষক। নেই শ্রেণিকক্ষ। বাম আমলে স্কুলের পুরাতন ভবনটি ভেঙে ৫৮ লক্ষ টাকা বরাদ্দ হয়।

 দীর্ঘ পাঁচ বছর পর নতুন ভবনের নির্মাণ কাজ শুরু হয়। এখন যে নির্মাণ কাজ চলছে তাও অত্যন্ত নিম্নমানের হচ্ছে বলে অভিযোগ অভিভাবক এবং স্থানীয়দের। অন্য দিকে অস্থায়ী জায়গায় বর্তমানে স্কুলটি চলছে। কিন্তু সেখানেও সঠিক ভাবে হচ্ছে না পড়াশোনা, প্রায় পঞ্চাশ জন শিক্ষার্থী থাকলেও শিক্ষক দুই জন, কেউই নিয়মিত স্কুলে আসেন না। এর মধ্যে বুধবার এক শিক্ষক স্কুলে এসে মাত্র ১০ মিনিট ছিলেন। তারপর ছাত্র-ছাত্রীদের ফেলে রেখে তিনি বাড়ি চলে যান।

 ফলে অভিভাবকদের প্রশ্ন এই স্কুলের ছাত্র-ছাত্রীদের ভবিষ্যৎ আগামী দিনে কোন দিকে এগোচ্ছে। এর পেছনে দায়ী কে ? দপ্তর যদি সঠিকভাবে ব্যবস্থা গ্রহণ না করে তাহলে আগামী দিনে তারা বৃহত্তর আন্দোলনে নামবে বলে হুশিয়ার অভিভাবক মহল। এখন দেখায় বিষয় সংশ্লিষ্ট দপ্তর কি ব্যবস্থা গ্রহণ করে।

সম্পরকিত প্রবন্ধ

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে

সবচেয়ে জনপ্রিয়

সাম্প্রতিক মন্তব্য